OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় শহিদ আধা সেনা জওয়ান

04:35 PM Dec 13, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ মাওবাদীদের হামলায় জেরে প্রাণ হারালেন এক আধা সেনা জওয়ান। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ে। বুধবার  ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায়  মাওবাদীরা নিরাপত্তা কর্মীদের ওপর হামলা চালিয়ে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ঘটিয়েছে। এই ঘটনায় ছত্তিশগড়ের সশস্ত্র বাহিনীর (সিএএফ) এক জওয়ান নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ১ জন। পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, সকাল ১১টা নাগাদ ছোট ডোঙ্গার থানার অন্তর্গত আমদাই ঘাটি লৌহ আকরিক খনি এলাকায় ঘটনাটি ঘটেছে।

সেই সময় নিরাপত্তা কর্মীরা গোটা এলাকা পরিদর্শনে গিয়েছিলেন। সিএএফ-এর নবম ব্যাটালিয়নের কনস্টেবল কমলেশ সাহু এই ঘটনায় নিহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহত কনস্টেবল বিনয় কুমার সাহু। তাঁকে ইতিমধ্যেই হাসপাতালে ভর্তি করা হয়েছে।  নিহত কমলেশ ছত্তিশগড়ের জাঞ্জগির-চম্পা জেলার বাসিন্দা বলে জানা গিয়েছে। এই ঘটনার জেরে ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায় মোতায়েন করা হয়েছে নিরাপত্তা কর্মীদের।

তবে এখনও পর্যন্ত অভিযুক্তদের  করা হয়নি। তাদেরকে খুঁজতে তল্লাশি অভিযান শুরু করেছে নিরাপত্তার আধিকারিকরা। এই ঘটনা প্রথম নয় এরআগেও মাওবাদীদের হামলায় প্রাণ হারাতে হয়েছে নিরাপত্তা কর্মীদের। সম্প্রতি ২০২৩ সালে এপ্রিল মাসে ছত্রিশগড়ে দান্তেওয়াড়ায় মাওবাদী হামলায় মৃত্যু হল নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ১০ জনের। সেই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। ঘটনার তীব্র নিন্দা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের ছত্তিশগড়ে মাওবাদী হামলায়  নিরাপত্তা কর্মীদের মৃত্যুর ঘটনা ঘটে। ইতিমধ্যেই এদিনের ঘটনায় শুরু হয়েছে তদন্ত।

Tags :
CAF jawanchhattisgarhDeath.injuredNaxal Attack
Next Article