For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ওএমআর শিট সংক্রান্ত তথ্য উদ্ধার করতে দায়িত্ব নিক অন্য সংস্থা, জানাল হাইকোর্ট

01:19 PM Jul 05, 2024 IST | Mainak Das
ওএমআর শিট সংক্রান্ত তথ্য উদ্ধার করতে দায়িত্ব নিক অন্য সংস্থা  জানাল হাইকোর্ট
Advertisement

নিজস্ব প্রতিনিধি : প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় ওএমআর শিট বা উত্তরপত্রের যাবতীয় তথ্য উদ্ধার করতে অন্য সংস্থাকে দায়িত্ব নিতে বলল কলকাতা হাইকোর্ট। শুক্রবার এই প্রসঙ্গে হাইকোর্টের পর্যবেক্ষণ, সিবিআই সার্ভারের মূল তথ্য উদ্ধার করতে ব্যর্থ হয়েছে। সেই কারণে এই বিষয়ে অন্য কোনও সংস্থা দায়িত্ব নিক।

Advertisement

বিচারপতি রাজাশেখর মান্থা জানান, ‘ওএমআর শিটের তথ্য উদ্ধার করতে সিবিআই উইপ্রো বা টিসিএসের মতো সংস্থার সাহায্য নিতে পারে। দরকার পড়লে বিশ্বের যেকোনও সংস্থার সাহায্য নিতে পারে সিবিআই।‘ এই বিষয়ে বিচারপতি মান্থা জানিয়েছেন, ওএমআর শিটের এই তথ্য উদ্ধার করা খুবই প্রয়োজন। তথ্য উদ্ধারের জন্য যে খরচ হবে, তা বহন করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ ও রাজ্য সরকার।

Advertisement

উল্লেখ্য, গত মঙ্গলবার ওএমআর শিট সংক্রান্ত মামলায় সিবিআইয়ের কাছে হার্ডডিস্কের তথ্য চেয়েছিল হাইকোর্ট। ওএমআর শিট স্ক্যান করে কোথায়, কোন হার্ডডিস্ক রাখা হয়েছিল, সেই বিষয়ে শুক্রবার তথ্য জমা দিতে বলে আদালত। কিন্তু এদিন সিবিআইয়ের তরফে জানানো হয়, এই তথ্য বের করা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না। এরপরই এদিন কলকাতা হাইকোর্ট এই বিষয়ে তথ্য বের করতে অন্য কোনও সংস্থাকে দায়িত্ব নেওয়ার কথা বলে। এর আগে ২০১৪ সালে প্রাথমিক নিয়োগ পরীক্ষায় আসল ওএমআর শিট নষ্ট করা হয়েছে বলে হাই কোর্টকে আগেই জানিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। ওএমশিট মূল্যায়নের দায়িত্ব দেওয়া হয়েছিল এস বসু রায় অ্যান্ড কোম্পানি নামে এক সংস্থাকে। সেইসময় পর্ষদের তরফে জানানো হয়েছিল, ওএমআর শিট নষ্ট করা হলেও এর ডিজিটালড তথ্য রয়েছে।

Advertisement
Tags :
Advertisement