For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

 হাইকোর্টে খারিজ মামলা, রথেই কী দিঘার জগন্নাথ মন্দিরের উদ্বোধন?  

03:06 PM Jul 04, 2024 IST | Srijita Mallick
 হাইকোর্টে খারিজ মামলা  রথেই কী দিঘার জগন্নাথ মন্দিরের উদ্বোধন   
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ দিঘার জগন্নাথ মন্দিরের তৈরি নিয়ে বড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার আদালত আইনি জট কাটল জগন্নাথের মন্দির তৈরি নিয়ে । এদিন প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চের তরফে জানান হয়েছে, রাজ্যের বিভিন্ন জায়গায় উন্নয়নের কাজ করতেই পারে হিডকো। তাতে কোন সমস্যা নেই। আর তাতেই প্রশ্ন উঠছে তাহলে কী আগামী  ৭ জুলাই রথযাত্রার দিনেই উদ্বোধন হতে চলেছে দিঘার জগন্নাথ মন্দির।

Advertisement

বলা বাহুল্য, এই জগন্নাথ মন্দিরে দায়িত্বে রয়েছে হিডকো সংস্থা। আর এই সংস্থা মূলত রাজারহাটে উন্নয়নের কাজ করতে পারে । এর বাইরের কোনও জায়গায় পরিকাঠামো উন্নয়ন করার ক্ষমতা নেই । কার্যত এই যুক্তিতে কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছিল মামলা । আর বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বেঞ্চে ছিল এই মামলার শুনানি। সেখানেই মামলা খারিজ  করে দেন প্রধান বিচারপতি। এদিনের এই পর্যবেক্ষণের পরই দিঘায় জগন্নাথ মন্দির নির্মাণ ও উদ্বোধন ঘিরে তৈরি হওয়া সব জট কেটে গেল।

Advertisement

 উল্লেখ্য, প্রায় ২০০ কোটি টাকা খরচ করে  নিউ দিঘা স্টেশন সংলগ্ন নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কের পাশে এই মন্দিরটি তৈরি হচ্ছে। রাজস্থান থেকে বেলেপাথর আনা হয়েছে এই মন্দিরটি তৈরির জন্য। পুরীর জগন্নাথ মন্দিরের মতোই উচ্চতা হবে দিঘার মন্দিরটিরও। ইতিমধ্যেই কাজ প্রায় শেষের পথে।  অন্যদিকে দিঘায় ঘুরতে যেতে কম বেশি সকল বাঙালির খুব পচ্ছন্দ করে। আর দিঘাতে জগন্নাথ মন্দির তৈরি হলে তা প্রতি সাধারণ মানুষের  কাছে আরও আকর্ষণ বাড়িয়ে তুলবে।

Advertisement
Tags :
Advertisement