For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফের শোকের ছায়া হলিউডে, মারা গেলেন বিশ্বখ্যাত গায়িকা মারলেনা

তাঁর কেরিয়ার দীর্ঘ ছয় দশকেরও বেশি সময় ধরে প্রসিদ্ধ ছিল। তিনি স্পটলাইটে থাকাকালীন, জ্যাজ, ব্লুজ এবং সোলের মতো বিভিন্ন মিউজিকের পারফরম্যান্স করেছেন।
01:58 PM Jan 21, 2024 IST | Sushmitaa
ফের শোকের ছায়া হলিউডে  মারা গেলেন বিশ্বখ্যাত গায়িকা মারলেনা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ফের শোকের খবর বিশ্ব সঙ্গীত মহলে। মারা গেলেন ক্যালিফোর্নিয়ার জনপ্রিয় গায়িকা মারলেনা শাউ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। ক্যালিফোর্নিয়ার 'সোল এবং ওম্যান অফ দ্য ঘেটো'র মতো মাইলফলক সৃষ্টিকারী গানের জন্য তিনি বিখ্যাত। ডিস্কো মহলে তাঁর গানই বেশিরভাগ সময়ে শোনা যায়। তাই তাঁর মৃত্যু ডিস্কো জগতে একটি বড় শূন্যতা সৃষ্টি করেছে। গত ২০ জানুয়ারি, মারলেনার মেয়ে মারলা ব্র্যাডশ ফেসবুকে তাঁর মায়ের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তবে গায়িকার মৃত্যুর সঠিক কারণ জানা যায়নি। একাধিক ডিস্কো হিট ভিত্তিক গানের জন্যে তিনি পরিচিত ছিলেন।

Advertisement

তাঁর কেরিয়ার দীর্ঘ ছয় দশকেরও বেশি সময় ধরে প্রসিদ্ধ ছিল। তিনি স্পটলাইটে থাকাকালীন, জ্যাজ, ব্লুজ এবং সোলের মতো বিভিন্ন মিউজিকের পারফরম্যান্স করেছেন। শুক্রবার একটি ভিডিও পোস্ট করে, মার্লেনার মেয়ে জানিয়েছেন, "এটি আমার এবং আমার পরিবারের জন্য অত্যন্ত দুঃখজনক একটি খবর! আমরা ভারী হৃদয়ের সঙ্গে ঘোষণা করছি যে, আমাদের প্রিয় মা, আপনার প্রিয় আইকন এবং শিল্পী মার্লেনা শাউ আজ (২০ জানুয়ারি) রাতে মারা গিয়েছেন।"

Advertisement

মার্লেনা শাউ কে ছিলেন?

জনপ্রিয় গায়িকা তাঁর বহুমুখী গানের দক্ষতার জন্য অতি পরিচিত ছিলেন। বিশেষত ১৯৬৬ সালে চেস রেকর্ডসের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার সময় তিনি খ্যাতি অর্জন করেছিলেন। আমেরিকান জ্যাজ গায়ক ১৯৬৭ সালে আউট অফ ডিফারেন্ট ব্যাগ এবং ১৯৬৯ সালে দ্য স্পাইস অফ লাইফ সহ দুটি অ্যালবাম প্রকাশ করেন। এই অ্যালবামগুলি দুটি জনপ্রিয় ট্র্যাক, ক্যালিফোর্নিয়া সোল এবং ওমেন অফ দ্য ঘেটো, তাঁর সাফল্যকে প্রসারিত করেছিল। ১৯৭২ সালে, মার্লেনা শাউ একটি ভিন্ন রেকর্ড লেবেল, ব্লু নোট রেকর্ডসে নিজেকে প্রসারিত করেন। তিনি মার্লেনা, ফ্রম দ্য ডেপথস অফ মাই সোল এবং জাস্ট আ ম্যাটার অফ টাইমের মতো গান তৈরি করেছিলেন। পরে, ১৯৭৭ সালে, তিনি কলম্বিয়া রেকর্ডসের অধীনে সুইট বিগিনিংস প্রকাশ করেন। হলিউড গায়িকার মৃত্যুতে শোকস্তব্ধ। হলিউড একটি বিবৃতিতে বলেছে, "আমরা মার্লেনা শাউ'-এর মৃত্যুতে শোকাহত, তিনি একজন দুর্দান্ত গায়িকা ছিলেন। যার 'ক্যালিফোর্নিয়া সোল' আগের মতোই জনপ্রিয় এবং যার অ্যালবাম 'ইট'। ইজ লাভ: ভাইন সেন্টে লাইভ রেকর্ড করা হয়েছে।' ১৯৮৭ সালে ভার্ভ লেবেলটি পুনরায় চালু করতে সাহায্য করেছিল।"

Advertisement
Tags :
Advertisement