For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কিউয়িদের হারিয়ে সিরিজ জিতে নিল ক্যারি-কামিন্সরা

11:38 AM Mar 11, 2024 IST | Mainak Das
কিউয়িদের হারিয়ে সিরিজ জিতে নিল ক্যারি কামিন্সরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডকে হারিয়ে টেস্ট সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। জয়ের জন্য অজিদের প্রয়োজন ছিল ২০২ রান। সেই লক্ষ্যে পৌঁছোতে শুরুতে কিছুটা হোঁচট খেতে হলেও ক্যারি-কামিন্সের জুটি শেষপর্যন্ত অস্ট্রেলিয়াকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিল।

Advertisement

এদিন বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা শুরু হতে দেরি হয়। খেলা শুরুর পর দ্বিতীয় ওভারে ট্রাভিস হেডকে তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে কিছুটা বেকায়দার ফেলে দেয় নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি। অ্যালেক্স ক্যারিকে সঙ্গে নিয়ে পাল্টা আক্রমণে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৯৪ রানের জুটি গড়েন মার্শ। বিরতির সময়ে অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১৭৪ রান।

Advertisement

এরপর জয়ের জন্য দরকার ছিল ১০৫ রান। ষষ্ঠ উইকেটে মার্শ ও ক্যারি জুটি বাঁধেন ১৪০ রানের। ১০২ বলে ৮০ রান করে আউট হয়ে যান মার্শ। এরপর অষ্টম উইকেটে কামিন্সকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন উইকেট কিপার ব্যাটসম্যান ক্যারি। ১২৩ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন ক্যারি। শেষ বলে চার মেরে অস্ট্রেলিয়াকে জয় এনে দিলেন কামিন্স। ৪৪ বলে ৩২ রান করে অপরাজিত ছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

২০১১ সালের পর অস্ট্রেলিয়াকে হারানোর সুযোগ ছিল নিউজিল্যান্ডের হাতে। জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার ছিল ৬ উইকেট। কিন্তু সেই লক্ষ্যে পৌঁছোতে পারেনি কিউয়িরা। চতুর্থ ইনিংসে ২৫০ রানের বেশি তাড়া করে এনিয়ে কুড়ি বার টেস্ট ম্যাচ জিতল অস্ট্রেলিয়া। ২০০৬ সালের পর থেকে এনিয়ে তৃতীয়বার এই ধরনের ঘটনা ঘটল।

Advertisement
Tags :
Advertisement