OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আসন্ন লোকসভায় নির্বাচনী প্রচারে শহরে কার্টুন তরজা শুরু

07:55 PM Mar 13, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: নজর কাড়ছে কলকাতা দক্ষিণের দেওয়াল লিখন। কলকাতা পুরসভার ৮৩ নম্বর ওয়ার্ডে দেওয়াল লিখনে প্রধামন্ত্রীকে কার্টুনে কটাক্ষ। দক্ষিণ কলকাতার তৃণমূল কংগ্রেসের প্রার্থী মালা রায়ের সমর্থনে দেওয়াল লিখনে কোথাও কার্টুনে(Cartoon) দেখা যাচ্ছে তিনটে কুকুর নিয়ে দড়ি হাতে দাড়িয়ে আছেন প্রধানমন্ত্রী(PM)। কোথাও মোদী ভক্তদের কটাক্ষ করে লেখা চপ রান্না হচ্ছে। দেশের তদন্ত কারী সংস্থাকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার আর বিকাশের নামে ভাঁওতা দেওয়ার অভিযোগ তুলেই তৃণমূলের এই কার্টুন আঁকা হয়েছে মহানগরীর রাজপথের দেওয়ালে।

একসময় বঙ্গে দেওয়ালে কার্টুনে প্রচারের প্রবণতা ছিল প্রবল। ধীরে ধীরে যুগের সঙ্গে সেই প্রবণতায় কিছুটা ভাঁটা পড়েছে। ডিজিটাল মাধ্যমে প্রচার আর পোস্টার ব্যানার নির্বাচন এলে শহর ঢেকে যায়। এবার  দক্ষিণ কলকাতায় আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে শুরু হল দেওয়ালে কার্টুন তরজা। এরমধ্যে শিল্প সত্তা এবং ভাষার আধুনিকতাকে খুঁজে পায় কেউ কেউ।নির্বাচন এলে এই ধরনের দেওয়াল লিখনের মাধ্যমে বেশ কিছু মানুষের রুজি রোজগারের পথ খোলে। কার্টুন এমন একটি বিষয় যেখানে সব চরিত্রকেই ফুটিয়ে তোলা যায় অনায়াসে। যদিও এই কার্টুন দেখে কোন কোন ভোটারের মন্তব্য 'কেস দেবেন না প্লিজ'। এদিকে,উত্তর মালদার প্রসুন বন্দ্যোপাধ্যায় এবং দক্ষিণ মালদার শাহনাওয়াজ আলী রেহান তৃণমূলের দুই প্রার্থীকে নিয়ে জেলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বুধবার প্রস্তুতি সভার আয়োজন করা হয় মালদা কলেজ অডিটোরিয়াম।

দুই প্রার্থী ছাড়াও উপস্থিত ছিলেন জেলা সভাপতি আব্দুর রহিম বক্সি, মন্ত্রী সাবিনা ইয়াসমিন, তাজমুল হোসেন, তৃণমূলের জেলা চেয়ারম্যান সমর মুখার্জী, ইংলিশ বাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী, পুরাতন মালদা চেয়ারম্যান কার্তিক ঘোষ, যুব নেতা সৌমিত্র সরকার সহ অন্যান্য নেতৃত্ব। এছাড়া জেলার সমস্ত নেতৃত্বরাও এই প্রস্তুতি সভাই উপস্থিত ছিলেন। আগামী লোকসভা ভোটে দুই প্রার্থীকে কিভাবে তারা ভোট করাবেন ও প্রত্যেক কর্মীদের কি করনীয় বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনায় হয় এই প্রস্তুতি সভায়।

Tags :
Cartoon Campaning At South KolkataCartoon Campaning Start At Kolkata
Next Article