For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

CBFC-এর কোপ! মারাঠিতে মুক্তি পেল না রণদীপ হুডার 'স্বতন্ত্র বীর সাভারকার'

তাই CBFC-এর উচ্চপদস্থ কর্মকর্তারা ইচ্ছাকৃতভাবে শেষদিন পর্যন্ত সাভারকরের বায়োপিক ঝুলিয়ে রাখলেন। মারাঠিতে সেন্সর সার্টিফিকেট পেল না ছবি। ফলস্বরূপ ছবির মারাঠি মুক্তি পিছিয়ে গেল।
10:42 AM Mar 22, 2024 IST | Sushmitaa
cbfc এর কোপ  মারাঠিতে মুক্তি পেল না রণদীপ হুডার  স্বতন্ত্র বীর সাভারকার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মুক্তিযোদ্ধা 'স্বতন্ত্র বীর সাভারকার' (Swatantrya Veer Savarkar)-এর বায়োপিক দিয়ে পরিচালকের আসনে বসলেন বলিউড অভিনেতা রণদীপ হুডা। জোরদার প্রচার করেছেন অভিনেতা। আজ মুক্তি পেল ছবি। কিন্তু শুরুতেই বিপত্তি!  দিন কয়েক আগে ছবির শুটিংয়ের সময় নিজের একটি ছবি দিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন অভিনেতা। যেখানে অভিনেতাকে জীর্ণশীর্ণ চেহারায় দেখে রীতিমতো উদ্বিগ্ন হয়ে উঠেছিলেন ভক্তরা। পরে জানা যায়, বীর সাভারকারের চরিত্রে অভিনয়ের জন্যে প্রায় ৩৫ কেজি ওজন কমাতে হয়েছিল অভিনেতাকে। তবে এখন তিনি আগের চেহারায় ফিরে গিয়েছেন। বর্তমানে তিনি জীবননীমূলক ছবি 'স্বাতন্ত্র্য বীর সাভারকর'-এর মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু ছবি মুক্তির আগেই বিপাকে ছবিটি।

Advertisement

কারণ CBFC এর কাছে রণদীপ হুডার ছবির জন্য খুব একটা ভাল খবর নেই। ছবিটির দল গত সন্ধ্যা পর্যন্তও সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের (CBFC) কাছে বাধার মুখোমুখি হয়েছিল। মুক্তিযোদ্ধার বায়োপিকের হিন্দি সংস্করণের সেন্সর সার্টিফিকেট গতকাল দুপুর ২টার দিকে এসেছিল। কিন্তু মারাঠি সংস্করণের সার্টিফিকেট মেলেনি। ছবির একটি সূত্র জানিয়েছে, নিয়ম অনুসারে, 'আমরা মূল ভাষায় চলচ্চিত্রটি সাফ হওয়ার পরেই অন্য ভাষায় শংসাপত্রের জন্য আবেদন করতে পারি।' ছবির নির্মাতারা মারাঠি সংস্করণের শংসাপত্রের জন্য গত বিকেলে সেন্সর বোর্ডের কাছে আবেদন করেছিল। তাই CBFC-এর উচ্চপদস্থ কর্মকর্তারা ইচ্ছাকৃতভাবে শেষদিন পর্যন্ত সাভারকরের বায়োপিক ঝুলিয়ে রাখলেন। মারাঠিতে সেন্সর সার্টিফিকেট পেল না ছবি। ফলস্বরূপ ছবির মারাঠি মুক্তি পিছিয়ে গেল। সাম্প্রতিক সময়ে CBFC প্রায়শই ভুল কাজের জন্য খবরে এসেছে। এর আগে তামিল সুপারস্টার বিজয়ের একটি ছবির হিন্দি সংস্করণ মুক্তির জন্যে কয়েক লাখ টাকা ঘুষ খেয়েছিল বলে অভিযোগ ছিল CBFC কর্মকর্তাদের বিরুদ্ধে।

Advertisement

এদিকে, এই মাসের শুরুর দিকে ছবির ট্রেলার লঞ্চে, রণদীপ হুডা স্বাধীনতা সংগ্রামী এবং তার সম্পর্কে জনসাধারণের ধারণা সম্পর্কে তার চিন্তাভাবনা শেয়ার করেছিলেন।  সেদিন অভিনেতা বলেন, “এটি একটি প্রোপাগান্ডাবিরোধী ছবি। এটি সাভারকারের বিরুদ্ধে কয়েক দশক ধরে চলে আসা সমস্ত অপপ্রচারকে প্রতিহত করবে। তিনি 'মাফিভার' ছিলেন না। শুধু তিনিই নন, আরও অনেক মানুষও সে সময় ক্ষমার আবেদন লিখেছিলেন। আমি ছবিটিতে এটিকে খুব বিস্তৃতভাবে সম্বোধন করেছি। তিনি সেলুলার জেলে বন্দী ছিলেন, তিনি সেখান থেকে বেরিয়ে সাংস্কৃতিক ও রাজনৈতিকভাবে দেশের জন্য অবদান রাখতে চেয়েছিলেন। তিনি বেরিয়ে আসতে এবং দেশের জন্য অবদান রাখার জন্য যা করতে পারেন তা করেছিলেন। সাভারকার স্বাধীনতার জন্য সশস্ত্র সংগ্রামের জন্য ভারতে গোপন সমিতিগুলির নেতৃত্বে ছিলেন এবং সাভারকর অবশেষে উপলব্ধির জেল থেকে মুক্ত হচ্ছেন এবং লোকেরা এবার তার চলচ্চিত্রের মাধ্যমে সত্য ঘটনা জানতে পারবে।" 'স্বতন্ত্র বীর সাভারকর ' শুক্রবার ২২ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

Advertisement
Tags :
Advertisement