For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভারতে দেব প্যাটেলের 'মাঙ্কি ম্যান' রিলিজ নিয়ে নয়া বিতর্ক

তারা সিনেমা দেখার জন্য দায়ী এবং তারপর পরিবর্তনের পরামর্শ দিয়েছে, যাতে সিনেমাটি মুক্তির জন্য প্রস্তুত করা যায়। কিন্তু এই সময়সীমা মে মাসেই পূরণ হয়ে গিয়েছে।
02:13 PM Jun 24, 2024 IST | Susmita
ভারতে দেব প্যাটেলের  মাঙ্কি ম্যান  রিলিজ নিয়ে নয়া বিতর্ক
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দেব প্যাটেলের 'মাঙ্কি ম্যান' চলচ্চিত্রটি এতদিন বিদেশের মাটিতে রাজত্ব করে দারুণ প্রশংসা কুড়িয়েছে। তবে বিদেশ ছেড়ে এবার দেশে মুক্তি পেতে চলেছে ছবিটি। আগামী শুক্রবার ভারতে মুক্তির কথা, তার আগেই বড়সড় বাধার সম্মুখীন হতে হচ্ছে দেব প্যাটেলের 'মাঙ্কি ম্যান' ছবিটিকে৷ ছবিটি ভারতের ডিস্টোপিয়ান সংস্করণে সেট করা হয়েছে, গত ৫ এপ্রিল মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা জুড়ে মুক্তি পেয়েছিল 'মাঙ্কি ম্যান'। কিন্তু ভারতে ছবিটি আদেউ মুক্তি পাবে কিনা তা অধরা!

Advertisement

কারণ ভারতে মুক্তির জন্যে ছবিটিকে এখনও সিবিএফসি শংসাপত্র দেয়নি। তারা বারবার ছবিটির কিছু অংশ কাটছাঁটের পরামর্শ দিচ্ছে। যদিও ছবির নির্মাতারা দাবী করেছেন যে, ইউনিভার্সাল স্টুডিওর দ্বারা ধর্ম ও রাজনীতির মধ্যে যে কোনও সম্পর্ক দূর করার জন্য মাঙ্কি ম্যান। ইতিমধ্যেই CBFC এর বারণ করা দৃশ্যগুলি কেটে ফেলা হয়েছে। এমনকী স্টুডিওগুলি রাজনৈতিক ব্যানারের রঙকে জাফরান থেকে লাল করার পরিবর্তন করেছিল। কিন্তু CBFC র পরীক্ষা কমিটি মাঙ্কি ম্যান-এর স্ক্রিনিংয়ের সময় নির্ধারণ করা এড়িয়ে গিয়েছে। আরেকটি প্রতিবেদন জানাচ্ছে যে, ছবিটিকে একটি ফিল্ম পরীক্ষা কমিটির কাছে পাঠানোর জন্য পাঁচ দিনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। তারা সিনেমা দেখার জন্য দায়ী এবং তারপর পরিবর্তনের পরামর্শ দিয়েছে, যাতে সিনেমাটি মুক্তির জন্য প্রস্তুত করা যায়। কিন্তু এই সময়সীমা মে মাসেই পূরণ হয়ে গিয়েছে। কিন্তু এখনও ছবিটি ভারতে মুক্তি পায়নি।

Advertisement

এই বিষয়ে এপ্রিলের একটি সাক্ষাৎকারে, ছবির অন্যতম অভিনেতা, মকরান্দ দেশপান্ডে যিনি মাঙ্কি ম্যান-এ একজন প্রভাবশালী গডম্যান হিসাবে অভিনয় করেছেন তিনি প্রকাশ করেছেন যে, তাকে বলা হয়েছিল 'রাজনৈতিক কারণে' অনেক গুরুত্বপূর্ণ দৃশ্য কেটে ফেলা হয়েছে ছবিতে। বিশ্বাস হল সবচেয়ে মার্জিত অস্ত্র। তার বিশ্বাসের জন্য, একজন মানুষ টাকা ছাড়াই নিজেকে টুকরো টুকরো করে ফেলতে পারে। এভাবেই সাম্রাজ্য তৈরি হয়, বাবা শক্তির চরিত্রে মকরন্দ তার ভূমিকার দৃশ্যের সময় একটি জপমালা ধরে রেখে বলেছিলেন। সেটাও কেটে ফেলা হয়েছিল। সাম্প্রতিক রিপোর্ট অনুসারে সিবিএফসি মাঙ্কি ম্যানের ভারতে মুক্তি নিয়ে আবারও অনিশ্চয়তা তৈরি হয়েছে।

Advertisement
Tags :
Advertisement