OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

প্রথমবার  নিট প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার বিহারের দুই

03:21 PM Jun 27, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ ডাক্তারি প্রবেশিকা অর্থাৎ নিট পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে তদন্ত করছে সিবিআই। বৃহস্পতিবার এই প্রথম বিহার থেকে  নিট কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার হল দুজন। অভিযুক্তরা বিহারের পাটনার  বাসিন্দা মণীশ কুমার এবং  আশুতোষ কুমার।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত মণীশ কুমার প্রায় কয়েকশো পড়ুয়ার কাছে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে দিয়েছিল। আর অন্য অভিযুক্ত আশুতোষ পরীক্ষার্থীদের থাকার ব্যবস্থা করেছিল। ইতিমধ্যেই দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।  শুধু তাই নয় পুলিশি হেফাজতের জন্য সিবিআই নথিগুলো আদালতে পেশ করেছে বলে সূত্রে জানা গেছে। অন্যদিকে নিট পেপার ফাঁস মামলায় সিবিআই ছয়টি এফআইআর দায়ের করেছে।

উল্লেখ্য, ৫ মে গোটা দেশে হয়ে গিয়েছে NEET-UG পরীক্ষা। প্রায় ২৪ লক্ষ পড়ুয়া এই পরীক্ষায় বসেছিল।   হবু ডাক্তারদের ভবিষ্যতের পথ খোলে এই পরীক্ষার মাধ্যমেই। অর্থাৎ NEET পরীক্ষার মাধ্যমেই মেডিক্যাল কলেজে ভর্তি হতে পারে পড়ুয়ারা। যাঁরা উচ্চমাধ্যমিকের পরেই ডাক্তার হওয়ার স্বপ্ন দেখে। এই পরীক্ষাই তাঁদের পথ প্রশস্ত করে। কিন্তু বর্তমানে মানুষ কিছু জয় করার লক্ষে সঠিক পথের থেকে বেঠিক পথই বেছে নেয়। কারণ এখন সোশ্যাল মিডিয়ায় যুগ, খুব সহজেই টাকার লোভে বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। যাতে কিনা বিপাকে পড়েন অনেক নিরপরাধ পরীক্ষার্থীরাও। বর্তমানে নিট পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কাণ্ড নিয়ে  তদন্ত চলেছে সুপ্রিম কোর্টে ।

Tags :
CBINEET UG paper leak caseNEET-UG
Next Article