OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মহুয়া মৈত্রের বাবার ফ্ল্যাটে সিবিআই হানা, নেপথ্যে দিল্লির মামলা

শনি সকালে মহুয়া মৈত্রের বাবা দীপেন্দ্রলাল মিত্রের আলিপুরে ফ্ল্যাটে হানা দিল CBI। দিল্লির পুরাতন ১টি মামলার জেরে এই হানাদারি বলে জানা গিয়েছে।
11:00 AM Mar 23, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: ‘ঘুষ নিয়ে প্রশ্ন’ কাণ্ডের জেরে তাঁর সাংসদ পদ আগেই খারিজ হয়ে গিয়েছে। যদিও তারপরও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে আবারও প্রার্থী করেছেন ২৪’র ভোট(Loksabha Election 2024) যুদ্ধে নদিয়া জেলার কৃষ্ণনগর কেন্দ্র থেকেই। কিছুদিন আগেই তাঁর বিরুদ্ধে CBI তদন্তের নির্দেশ দিয়েছিল লোকপাল(Lokpal)। এবার সেই নির্দেশ ধরেই শনি সকালে খাস কলকাতায় আলিপুরের তাঁর বাবার বাড়িতে হানা দিল CBI। নজরে মহুয়া মৈত্র(Mohua Moitra)। এদিন সকালে তাঁর বাবা দীপেন্দ্রলাল মিত্রের আলিপুরে ফ্ল্যাটে CBI হানা দিয়েছে। আর সেই ঘটনা এখন শোরগোল ফেলে দিয়েছে রাজ্য ও জাতীয় স্তরের রাজনীতিতে।  

উল্লেখ্য, গত ১৯ শে মার্চ মহুয়ার মৈত্রের বিরুদ্ধে অভিযোগ নিয়ে CBI তদন্তের নির্দেশ দিয়েছিল লোকপাল। ‘ঘুষ নিয়ে প্রশ্ন’ কাণ্ডে লোকপালের সেই নির্দেশের ওপর ভর দিয়েই CBI ইতিমধ্যেই মহুয়ার বিরুদ্ধে FIR দায়ের করেছে। লোকপাল তাঁদের লিখিত নির্দেশে CBI-কে আগামী ৬ মাসের মধ্যে তদন্ত শেষ করতে নির্দেশ দিয়েছিল। তাই মহুয়ার বিরুদ্ধে প্রাথমিক তদন্তের কাজ শুরু করে দিয়েছিল এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার সরাসরি তাঁর বাবার ফ্ল্যাটে হানা দিল CBI। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, গেরুয়া শিবির যেন তেন প্রকারণে মহুয়াকে ২৪’র ভোটের আবহে জেলে ঢোকাতে চাইছে। সেই কারণেই CBI’র এই হানাদারি। এই ঘটনাকে ভোট প্রচারে অস্ত্রও করবে বিজেপি৷ যদিও তাতে লাভ কিছু হবে কিনা তা নিয়ে প্রশ্ন থাকছেই।  

লোকপাল তাঁদের নির্দেশে জানিয়েছে, মহুয়ার বিরুদ্ধে তদন্তের অগ্রগতি সম্পর্কে নিয়মিত লোকপালের কাছে রিপোর্ট জমা দিতে হবে CBI-কে। সেই রিপোর্টও নিয়মিত জমা দেওয়া হবে বলে CBI সূত্রে জানা গিয়েছে। সঙ্গে এটাও জানা গিয়েছে, আলিপুরে যখন CBI হানা দিয়েছে তখন মহুয়া রয়েছেন নদিয়ায়। তিনি ব্যস্ত আছেন ভোট প্রচারে। কেননা কৃষ্ণগর লোকসভা কেন্দ্র থেকে তৃণমূল(TMC) এবারেও তাঁকে প্রার্থী করেছে। তবে সূত্রে জানা গিয়েছে, এদিনের CBI হানার নেপথ্যে রয়েছে একটি পৃথক ঘটনা। দিল্লির পুরাতন ১টি মামলার জেরে এই হানাদারি। এর সঙ্গে মহুয়ার বিরুদ্ধে লোকপালের CBI তদন্তের নির্দেশের কোনও সম্পর্ক নেই।

Tags :
CBILokpalLoksabha Election 2024Mohua MoitraTmc
Next Article