OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কবে থেকে মিলবে গঙ্গার নিচ দিয়ে মেট্রো পরিষেবা ? বাড়ছে অপেক্ষা

06:31 PM Feb 10, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ কবে থেকে চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। আর তা শুরু হয়েছে জোর চর্চা। টানা দু দিন ধরে মেট্রোর টানেল পরিদর্শন করেছেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনক কুমার গর্গ। তবে জানা গিয়েছে, হাওড়া ময়দান থেকে ধর্মতলা পর্যন্ত অংশ ও জোকা-তারাতলা মেট্রোর কাজ চলছে জোর কদমে। তবে এখনও পর্যন্ত যাত্রী সুরক্ষার কাজ শুরু হয়নি। সেইকারণেই ঝুঁকি নিতে চাইছে না সিসিআরএস।

উল্লেখ্য, বর্তমানে দেশের এক প্রথম কোন রাজ্যে গঙ্গার নিচ থেকে মেট্রো চলবে। তাই সমস্ত কাজ শেষ হলেই চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। ইতিমধ্যেই কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষকে দ্রুত কাজ সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন   চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনক কুমার গর্গ।

জানা গিয়েছে, এই দুদিন চিফ কমিশনার  প্রবেশ ও প্রস্থান গেট, এএফসি-পিসি গেট, টিকিট সিস্টেম, কিউআর কোড ভিত্তিক টিকিট সিস্টেম, স্টেশন কন্ট্রোল রুম, এয়ার কন্ডিশনিং সিস্টেম, ট্র্যাকশন সাব-সিস্টেম, ব্যাক আপ কন্ট্রোল পরিদর্শন করেছেন। পাশাপাশি যাত্রী পরিষেবা সংক্রান্ত ব্যবস্থা নিতে বলেছেন কুমার গর্গ। শুধু তাই তিনি  শারীরিকভাবে অক্ষম মানুষদের জন্য  মেট্রো ষ্টেশনের মধ্যে  সাইনেজ বসানোর কথা বলেছেন। তবে কবে থেকে চলবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা তা এখনও পর্যন্ত সুস্পষ্টভাবে জানা যায়নি।

Tags :
East west metroEast West Metro RailEast-West Metro Servicekolkata Metro
Next Article