For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

উগাদি উৎসবে তারকাদের শুভেচ্ছা

06:36 PM Apr 10, 2024 IST | Reshmi Khatun
উগাদি উৎসবে তারকাদের শুভেচ্ছা
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : বাংলার নববর্ষের মতই এটি একটি উৎসব। উগাদি (Yoga and Adi) শব্দের অর্থ হল yoga-  বয়স এবং Adi- শুরু করা। অর্থাৎ উগাদি মানে নতুন যুগের সূচনা।এখানে, যুগ মানে বয়স এবং আদি মানে শুরু। এটি হল একটি উৎসব। হিন্দু চাঁদের সৌর ক্যালেন্ডার যাকে পঞ্চাঙ্গও বলা হয়ে থাকে। এটি মূলত তেলেঙ্গানা এবং অন্ধ্র প্রদেশে উগাদি পালিত হয়। হয়।উগাদিতে ভগবান ব্রহ্মাকে অন্যান্য দেবতাদের সাথে পূজা করা হয়, যেমন প্রভু গণেশ, দেবী লক্ষ্মী, মাতা পার্বতী, ভগবান বিষ্ণু এবং ভগবান রাম। সকলে নিজেদের ঘরদোর সাজাতে শুরু করে।এমনকি এই উৎসবে সামিল হতে বাড়িকে আকর্ষনীয় করে রাখতে রঙ্গোলি ডিজাইন করে।সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠে, প্রথাগত তেল-স্নান করে এবং নতুন পোশাক পরে।মন্দির, বাড়ি এবং দোকানের প্রবেশপথে আমের পাতা রাখা হয়।এমনকি নতুন বাড়ি নির্মাণ বা সম্পত্তি কেনার জন্যও এই দিনটিকে শুভ হিসেবে ধরা হয়। পাছাদি একটি প্রথাগত খাবার যা বেশিরভাগ বাড়িতে তৈরি করা হয়। 

Advertisement

Ugadi 2024: দক্ষিণ ভারতীয় অভিনেত্রীদের দেখা গেছে বিভিন্ন ফ্যাশনে।বছরের শুরুতে ‘উগাদি’ উৎসবে সামিল হয়েছেন রশ্মিকা মন্দানা থেকে শুরু করে শ্রদ্ধা রামা শ্রিনাথ, অদিতি প্রভুদেবা সহ আরও অনেকেই।কন্নড় সিনেমার অন্যতম বড় তারকা রশ্মিকাকে দেখা গেছে অফ-স্ক্রিন স্টাইল আইকনে। হালকা মেকআপে , বাদামি রংয়ের শাড়ি পরেছেন রশ্মিকা।শাড়ির সাথে ম্যাচ করে ম্যাচিং ব্লাউজ।গোটা শাড়িটাই ফুলে ফুলে ভর্তি। তাঁর এই সাজ দেখে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন অনুরাগীরা।

Advertisement

Advertisement
Tags :
Advertisement