OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

প্রজাতন্ত্র দিবসে দিল্লি সরকারের ট্যাবলো বাতিল করল কেন্দ্র

12:52 PM Dec 28, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ দিল্লিতে প্রজাতন্ত্র দিবসে রাজ্য সরকারের তৈরি  ট্যাবলো বাতিল করেছে কেন্দ্র। এবার তা নিয়েই সরব আম আদমি পার্টি( এএপি)। প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে দিল্লি সরকারের স্বাস্থ্য ও শিক্ষার মডেলকে বাতিল করেছে কেন্দ্র সরকার । তাই এই মডেল  প্রদর্শনের পরিকল্পনা বাতিল করাকে রাজনৈতিক পদক্ষেপ বলে অভিহিত করেছে আম আদমি পার্টি। আর নিয়েই শুরু হয়েছে জোর চর্চা। 

এক সংবাদ সম্মেলনে দলের প্রধান জাতীয় মুখপাত্র প্রিয়াঙ্কা কক্কর বলেন,’সরকারকে বাদ দেওয়ার কোনও কারণ জানানো হয়নি। এই সিদ্ধান্ত রাজনীতি দ্বারা চালিত। দিল্লি সরকার প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে তার শিক্ষা ও স্বাস্থ্য মডেল প্রদর্শন করতে চেয়েছিল।‘কক্কর আরও দাবি করেছেন যে আসাম, গুজরাট এবং উত্তর প্রদেশের মতো বিজেপি শাসিত রাজ্যগুলির ট্যাবলোগুলিকে গত পাঁচ বছর ধরে ধারাবাহিকভাবে তাদের ট্যাবলো প্রদর্শনের সুযোগ দেওয়া হয়েছে।

এই ট্যাবলো ঘটনা নিয়ে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান বুধবার প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে রাজ্যের ট্যাবলো অন্তর্ভুক্ত না করার জন্য বিজেপির সমালোচনা করেছেন। তবে প্রজাতন্ত্র দিবসের দিন  দিল্লি সরকারের ট্যাবলো বাতিল নিয়ে শুরু হয়ে জোর চর্চা। এই নিয়ে নানা প্রশ্নের মুখে পড়ছে কেন্দ্রীয় সরকার। তবে আচমকাই প্রজাতন্ত্র দিবসের দিন কেন দিল্লি সরকারের ট্যাবলো বাতিল হল তা নিয়ে এখনও পর্যন্ত কেন্দ্রের তরফে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।  

Tags :
delhiDelhi GovernmentRepublic daytableau cancel
Next Article