OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ঝাড়খণ্ডের  মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন চম্পাই সোরেন

12:24 PM Feb 02, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ জমি কেলেঙ্কারি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন হেমন্ত সোরেন। আর এই আবহেই সব জল্পনা সত্যি করে ঝাড়খণ্ডের নয়া মুখ্যমন্ত্রী হলেন চম্পাই সোরেন। তবে বৃহস্পতিবার ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা চম্পাই সোরেনকে শপথগ্রহণের সময় দিলেন না রাজ্যপাল। অবশেষে শুক্রবার সকালে নয়া মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন চম্পাই সোরেন।

বুধবার রাতে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন হেমন্ত সোরেন। এরপরই জমি দুর্নীতি মামলায় হেমন্তকে গ্রেফতার করে ইডি। হেমন্তের ইস্তফার পর ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বিধায়করা একসঙ্গে বৈঠকে বসে তাঁদের পরবর্তী নেতা বেছে নেন। সেইসময়ই চম্পই সোরেনের নাম উঠে আসে। চম্পই সোরেন ঝাড়খণ্ড টাইগার হিসাবে পরিচিত। এরপরেই বুধবার রাতেই ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা চম্পাই সোরেন দেখা করেন রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণণকে। রাজ্যপালের সঙ্গে দেখা করে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দেন চম্পাই। বুধবার রাতের পর বৃহস্পতিবার বিকেলে ফের রাজ্যপালের সঙ্গে দেখা করতে যান চম্পাই সোরেন। তবে সেদিন তাঁর সঙ্গে সাক্ষাৎ করেননি রাজ্যপাল।

উল্লেখ্য, চম্পই সোরেনের আগে  পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে নাম উঠে আসে হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেন। কিন্তু কল্পনা সোরেনকে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা হিসাবে নির্বাচিত করা হয়নি। যেহেতু ঝাড়খণ্ডের পরবর্তী নির্বাচনের সময়সীমা এক বছরের কম রয়েছে, তাই উপনির্বাচনের কোনও সুযোগ নেই। সেই কারণেই চম্পই সোরেন হলেন ঝাড়খণ্ডের পরবর্তী মুখ্যমন্ত্রী ।

 

 

Tags :
Champai Sorenchief ministerjharkhandJHARKHAND CHIEF MINISTER
Next Article