OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি রিয়াল-ম্যান সিটি

05:12 PM Mar 15, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: ইউরোপের ক্লাব ফুটবলের সেরা প্রতিযোগিতা হিসাবে পরিচিত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। আর ওই প্রতিযোগিতার শেষ চারে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে স্পেনের রিয়াল মাদ্রিদ ও বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটি। ইউরোপীয় ফুটবলের আর এক জায়ান্ট বার্সেলোনা এফসি মুখোমুখি হচ্ছে ফরাসি ক্লাব পিএসজির।

শুক্রবার দুপুরে সুই‍ৎজারল্যান্ডের নিয়নে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। চারটি কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ হবে ৯ ও ১০ এপ্রিল এবং ফিরতি লেগ হবে ১৬ ও ১৭ এপ্রিল। সেমিফাইনালের প্রথম লেগ অনুষ্ঠিত হবে ৩০ এপ্রিল ও ১ মে। ফিরতি লেগ হবে মে মাসের ৭ ও ৮ তারিখে। ফাইনালের আসর বসবে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে  জুনের ১ তারিখে। শেষ ষোলোর লড়াইয়ে জিতে শেষ আটের ছাড়পত্র ইতিমধ্যে জোগাড় করে নিয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ, আর্সেনাল, ম্যানচেস্টার সিটি, পিএসজি, বরুশিয়া লর্টমুন্ড এবং আতলেতিকো মাদ্রিদ।

এদিনের ড্র অনুযায়ী ৯ এপ্রিল প্রথম লেগে মুখোমুখি হচ্ছে ২০২০ সালের রানার্স দল পিএসজি ও পাঁচ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। অন্য ম্যাচে তিনবারের রানার্স আতলেতিকো মাদ্রিদ মুখোমুখি হবে ১৯৯৭ সালের চ্যাম্পিয়ন ডর্টমুন্ডের বিপক্ষে। ২০০৬ সালের রানার্স  আর্সেনাল খেলবে ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের বিপক্ষে। আর ১৫ চ্যাম্পিয়নস লিগ জেতার লক্ষ্য নিয়ে রিয়াল মাদ্রিদ নামবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে। ১৬ এপ্রিল ফিরতি লিগে ফের পরস্পরের মুখোমুখি হবে দলগুলি।

Tags :
Champions League quarter-finalChampions League quarter-finalsPSG vs BarcelonaReal Madrid vs Manchester City
Next Article