OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

খেলরত্ন পুরস্কার পেলেন চন্দ্রশেখর-সাইরাজ, সামিকে অর্জুন পুরস্কার

04:58 PM Dec 20, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : চলতি বছর মেজর ধ্যান চাঁদ খেলরত্ন পুরস্কার পেলেন চিরাগ চন্দ্রশেখর শেট্টি ও রাঙ্কিরেড্ডি সাত্ত্বিক সাই রাজ। ব্যাডমিনটনে অনবদ্য অবদানের জন্য এই দুই ব্যাডমিনটন তারকা বিশেষ সম্মানে সম্মানিত করা হল। এদিকে এবার অর্জুন পুরস্কারে সম্মানিত হলেন ক্রিকেটার মহম্মদ সামি।

বুধবার কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের তরফ থেকে ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কার ও অর্জুন পুরস্কারের প্রাপকদের নাম ঘোষণা করা হয়। সেখানে দেখা যায়. এবার দেশের সর্বোচ্চ খেলার সম্মান মেজর ধ্যান চাঁদ খেলরত্ন পুরস্কার পাচ্ছেন চিরাগ চন্দ্রশেখর শেট্টি ও রঙ্কিরেড্ডি সাই রাজের জুটি। এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস সহ একাধিক আঙ্গিনায় একাধিকবার পদক জিতেছিলেন এই চন্দ্রশেখর-সাই রাজ জুটি। কমনওয়েলথ গেমসে ২০১৮ সালে রূপো ও ২০২২ সালে সোনা জিতেছিলেন এই ব্যাডমিনটন জুটি। পাশাপাশি ২০২৩ সালে এশিয়ান চ্যাম্পিয়ানশিপে সোনা জেতেন তাঁরা।

অন্যদিকে এদিন ২৬ জন খেলোয়াড়কে অর্জুন পুরস্কারে সম্মানিত করা হয়। এই ২৬ জনের মধ্যে রয়েছেন মহম্মদ সামি। সামি ছাড়াও রয়েছেন তিরন্দাজ অদিতি গোপীচাঁদ স্বামী, কুস্তিগীর সুনীল কুমার, স্কোয়াশ খেলোয়াড় হারবিন্দর পাল সিং সান্ধুর নাম।জানা গিয়েছে, আগামী ৯ জানুয়ারি রাষ্ট্রপতি ভবনে খেলরত্ন পুরস্কার ও অর্জুন পুরস্কার দেওয়া হবে।

 

 

Tags :
arjun awardbadmintonkhel ratnasports
Next Article