OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রনজি ট্রফির ম্যাচকে ঘিরে বিশৃঙ্খলা, পুলিশের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে

03:58 PM Jan 06, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি :  রনজি ট্রফির ম্যাচকে ঘিরে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হল পাটনায়। শুক্রবার পাটনার মইন উল হক স্টেডিয়ামে ছিল মুম্বইয়ের বিরুদ্ধে বিহারের ম্যাচ। কিন্তু বিহারের কোন দল মুম্বইয়ের বিরুদ্ধে খেলবে তা নিয়ে শুরু হয় ঝামেলা। বিহার ক্রিকেট বোর্ডের কর্তাদের মধ্যে শুরু হয় বাকবিতণ্ডা। শেষ পর্যন্ত পুলিশকে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়। এরপর ম্যাচ শুরু হয়। এর আগে ঘরোয়া ক্রিকেটে ম্যাচকে ঘিরে এই ধরনের বিশৃঙ্খলা খুব একটা বেশি দেখা যায়নি।

কিন্তু ঠিক কী কারণে ঝামেলা সৃষ্টি হয়েছিল। জানা গিয়েছে, মূল লড়াই বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রাকেশ তিওয়ারির সঙ্গে ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব অমিত কুমার। রনজিতে খেলার জন্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট একটি দল ঘোষণা করে। প্রেসিডেন্টের সেই দল ঘোষণাকে নস্যাৎ করে দিয়ে আরেকটি দল ঘোষণা করে দেন বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব অমিত কুমার।

এই প্রসঙ্গে বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রাকেশ তিওয়ারি জানান, ‘মেধার ভিত্তিতেই আমরা এই দল গঠন করেছি। আমরা এবারে আইঅপিএলে সুযোগ পাওয়া সাকিব হাসানকে নিয়েছি। কিন্তু সচিব যে দল ঘোষণা করেছে, তা সঠিক দল নয়। ইতিমধ্যে ওই সচিবকে বোর্ড থেকে সাসপেন্ড করা হয়েছে।‘

অন্যদিকে প্রেসিডেন্টের এই দাবিকে নস্যাৎ করে দিয়ে বিহার ক্রিকেট বোর্ডের সচিব জানান, তিনি নির্বাচনে জিতে বোর্ডে প্রতিনিধিত্ব করছেন। তাঁকে এভাবে সাসপেন্ড করে দেওয়া যায় না। একইসঙ্গে সচিব অমিত কুমারের প্রশ্ন, কীভাবে এক প্রেসিডেন্ট দল নির্বাচন করতে পারেন। এই এক্তিয়ার কী ওনার আছে? বিসিসিআই সভাপতি রজার বিনিকে কী কখনও দল নির্বাচন করতে দেখা গিয়েছে?

দুপক্ষের মধ্যে প্রবল বাগবিতণ্ডার পর বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের ঘোষিত দলই মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে নামে। তবে খেলা শুরু হতে প্রায় দু ঘণ্টা দেরি হয়ে যায়। এদিনের ঘটনার পর বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়, যেখানে সচিব আমিত কুমারকে যাবতীয় বিশৃঙ্খলার জন্য দায়ী করা হয়।

Tags :
BiharcricketMumbaiRanji trophy
Next Article