For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফেব্রুয়ারি থেকে বাড়ছে টিভি চ্যানেল দেখার খরচ

07:11 PM Jan 06, 2024 IST | Mainak Das
ফেব্রুয়ারি থেকে বাড়ছে টিভি চ্যানেল দেখার খরচ
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ফেব্রুয়ারি মাস থেকে বাড়তে চলেছে টিভি চ্যানেল দেখার খরচ। জি এন্টারটেনমেন্ট, সনি পিকচার্স নেটওয়ার্কের মতো চ্যানেল যদি দেখতে চান, তাহলে গ্রাগকদের এবার থেকে বাড়তি টাকা দিতে হবে। এর ফলে আগামীদিনে গ্রাহকদের দুর্ভোগ আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।

Advertisement

জানা গিয়েছে, নেটওয়ার্ক ১৮ ও ডায়াকম ১৮-এর ডিসট্রিবিউশন সংস্থা ইন্ডিয়া কাস্ট পোর্টফলিওতে খেলার চ্যানেল যোগ করার পর প্যাকেজের দাম ২০ থেকে ২৫ শতাংশ বেড়েছে। অন্যদিকে জি এন্টারটেনমেন্ট সংস্থা তাদের প্যাকেজের দাম ৫ থেকে ১০ শতাংশ বাড়িয়েছে। অন্যদিকে সনি-এর চ্যানেলের প্যাকেজের দাম বেড়েছে ১০ থেকে ১১ শতাংশ। জানা যাচ্ছে, ডিজনি স্টারও দাম বাড়াতে পারে। তবে দাম কতটা বাড়ানো হবে, সেবিষয়ে এখনই কিছু জানা যায়নি। জি এন্টারটেনমেন্ট নেটওয়ার্ক, সনি পিকচার্সের মতো সম্প্রচার সংস্থার তরফে জানানো হয়েছে, পয়লা ফেব্রুয়ারি থেকে চ্যানেলগুলি দেখার জন্য নতুন দাম কার্যকর হবে।

Advertisement

জানা গিয়েছে, টেলিকম রেগুলেটরি অথরিটি সংস্থা প্রতিটি সংস্থার নতুন মূল্যতালিকা যাচাই করে দেখবে। সম্প্রচারক সংস্থার এই সিদ্ধান্তের ফলে ডিটিএস ও কেবল অপারেটররা জানিয়েছেন, বিভিন্ন চ্যানেলে এই দাম বৃদ্ধির ফলে গ্রাহকদের টিভি দেখার খরচ ৩০ শতাংশ বেড়ে যেতে পারে। এরফলে অনেক গ্রাহকই যে সব চ্যানেলের দাম বাড়ছে, সেই সব চ্যানেল আর দেখতে চাইবেন না। একইসঙ্গে কেবল অপারেটররা জানিয়েছেন, যেভাবে টিভি চ্যানেলগুলির দাম বাড়ছে, তাতে অনেক গ্রাহকই ওটিটি প্লাটফর্মের দিকে ঝুঁকবেন। এর ফলে গ্রাহক সংখ্যা কমে যেতে পারে। সম্প্রতিক একটি রিপোর্টে উঠে এসেছে, প্রতি মাসে আড়াই শতাংশ করে গ্রাহক কমছে। ফলে পয়লা ফেব্রুয়ারি থেকে টিভি চ্যালেনগুলির দাম বাড়লে, গ্রাহক সংখ্যাও কমবে বলে মনে করা হচ্ছে।

তিন বছর আগে টিভি চ্যানেলগুলির প্যাকেজের দাম বাড়িয়েছিল টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া। এরমধ্যে গত নভেম্বর মাসে নতুন ট্যারিফ ধার্য করেছে ট্রাই। নতুন নিয়ম অনুসারে, আগে যে চ্যানেলগুলির জন্য ১২ টাকা দিতে হত, সেই চ্যানেলগুলি জন্য দিতে হবে ১৯ টাকা।

Advertisement
Tags :
Advertisement