For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সতনামি সম্প্রদায়ের বিক্ষোভে রণক্ষেত্র ছত্তিশগড়, ডিএম-এসপি অফিসে ভাঙচুর-আগুন

08:40 PM Jun 10, 2024 IST | Sundeep
সতনামি সম্প্রদায়ের বিক্ষোভে রণক্ষেত্র ছত্তিশগড়  ডিএম এসপি অফিসে ভাঙচুর আগুন
Advertisement

নিজস্ব প্রতিনিধি, রায়পুর: সতনামি সম্প্রদায়ের বিক্ষোভ ঘিরে সোমবার রণক্ষেত্রের চেহারা নিল ছত্তিশগড়ের বালোদা বাজার। উত্তেজিত জনতা পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছোড়ার পাশাপাশি জেলাশাসক ও পুলিশ সুপারের দফতরেও ভাঙচুর চালায় এবং একাধিক মোটরবাইক ও গাড়িতে আগুন লাগিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

Advertisement

ঘটনার সূত্রপাত গত ১৭ মে। লোকসভা ভোটের মধ্যেই গিরোদপুরীর মহাকোনি গ্রামে অবস্থিত সন্ত অমর দাসের স্মৃতিসৌধে হামলার ঘটনা ঘটে। আর তাতেই ক্ষোভে ফেটে পড়েন সতনামি সম্প্রদায়ের সদস্যরা।  হামলার ঘটনা নিয়ে সিবিআই তদন্তের দাবি জানায় সতনামি সম্প্রদায়। যদিও সেই দাবি মানতে রাজি হয়নি রাজ্যের বিজেপি সরকার। রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রী বিজয় বর্মা ঘোষণা করেন, ‘ওই ঘটনার বিচারবিভাগীয় তদন্ত হবে।’ কিন্তু তা মানতে রাজি হননি সতনামি সম্প্রদায়ের সদস্যরা।

Advertisement

সোমবার জেলার সদর বালোদা বাজারে জেলাশাসক ও পুলিশ সুপারদের দফতরের সামনে বিক্ষোভ দেখানোর কর্মসূচি নিয়েছিল সতনামি সম্প্রদায়। গোটা ছত্তিশগড়ের বিভিন্ন জায়গা থেকে জেলা সদরে জড়ো জন সতনামিরা। ব্যারিকেড ভাঙার চেষ্টা করতেই বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ বেঁধে যায়। লাঠি চালিয়ে বিক্ষোভকারীদের সামাল দেওয়ার চেষ্টা চালায় পুলিশ। তাতে ফল হিতে বিপরীত হয়। পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু করে বিক্ষোভকারীরা। রাস্তায় থাকা একের পর এক গাড়ি ও মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয়। আগুন নেভাতে আসা দমকলের গাড়িও ভাঙচুর হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাজ্যের রাজধানী রায়পুর থেকে বিশাল পুলিশ বাহিনীকে ঘটনাস্থলে পাঠানো হয়।  

Advertisement
Tags :
Advertisement