For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিজেপি আনুগত্যের পুরস্কার! প্রধান নির্বাচন কমিশনারকে জেড নিরাপত্তা কেন্দ্রের

02:11 PM Apr 09, 2024 IST | Srijita Mallick
বিজেপি আনুগত্যের পুরস্কার  প্রধান নির্বাচন কমিশনারকে জেড নিরাপত্তা কেন্দ্রের
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ আসন্ন লোকসভা নির্বাচনের আগে বিশেষ নিরাপত্তা পেতে চলেছেন নির্বাচন কমিশনার রাজীব কুমার। নিরাপত্তার কথা মাথায় রেখে  'Z' ক্যাটাগরি নিরাপত্তা পেতে চলেছেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের  ৪০-৪৫ জন কর্মীকে নিয়ে একটি দলকে রাজীব কুমারের নিরাপত্তার জন্য দায়িত্বে দিয়েছে।

Advertisement

১৯ এপ্রিল থেকে শুরু হবে সাত দফায় লোকসভা নির্বাচন। চলবে ১ জুন অবধি। তাই এই সময় যাতে নির্বাচন কমিশনের যাতে না কোন অসুবিধা হয় সেই সেইজন্য নিরাপত্তা দিল কেন্দ্রীয় সরকার। রাজীব কুমার  দেশের কোথাও গেলেই এবার থেকে সঙ্গে থাকবে 'Z' ক্যাটাগরির নিরাপত্তা।

Advertisement

এবার থেকে কমিশনারের  বাসভবনে মোতায়েন থাকবে  ১০ জন সশস্ত্র স্ট্যাটিক গার্ড। এছাড়াও  ছয়জন ব্যক্তিগত নিরাপত্তা আধিকারিক (পিএসও) । পাশাপাশি ১২ জন সশস্ত্র কমান্ডো কুমারকে এসকর্ট করার জন্য তিন শিফটে কাজ করছেন। এছাড়াও, কুমারের সুরক্ষা নিশ্চিত করতে প্রতি শিফটে দু'জন প্রহরী এবং তিনজন প্রশিক্ষিত চালককে প্রস্তুত রাখা হয়েছে।

উল্লেখ্য, রাজীব কুমার হলেন  ১৯৮৪ ব্যাচের অবসরপ্রাপ্ত আইএএস অফিসার। ২০২২ সালের ১৫ মে তিনি ২৫তম Chief Election Commission হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০২০ সালের ১ সেপ্টেম্বর নির্বাচন কমিশনে নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পান তিনি।

Advertisement
Tags :
Advertisement