OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় শুরু ‘মিলন উৎসব ২০২৪’

02:59 PM Jan 27, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় প্রতিবছরের মত এবারও শুরু হয়েছে ‘মিলন উৎসব’। এই উৎসবটি আয়োজন করেছে ‘পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিস্তুনিগম’। এই উৎসবের  আনুষ্ঠানিক উদ্বোধন হবে ২৭শে জানুয়ারী শনিবার। চলবে  ৩১শে জানুয়ারী, ২০২৪পর্যন্ত। পার্ক সার্কাস ময়দানে আয়োজিত হয়েছে এই ‘মিলন উৎসব’।

এই মহামিলন উৎসবের শুভ সূচনা করবেন পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় মন্ত্রী জনাব ফিরহাদ হাকিম, বিশেষ অতিথি হয়ে উপস্থিত হবেন পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় মন্ত্রী জাভেদ আহমেদ খান মাননীয় মন্ত্রী জনাব সিদ্দিকুল্লা চৌধুরী, মাননীয় মন্ত্রী শ্রী ব্রাত্য বসু, মাননীয় মন্ত্রী শ্রী পুলক রায়, মাননীয় মন্ত্রী জনাব মহম্মদ গুলাম রব্বানী, মাননীয় মন্ত্রী জনাব তাজমুল হোসেন, মোহতারমা ইয়াসমিন সাবিনা, মাননীয় মন্ত্রী জনাব আখরুজ্জামান, সাংসদ জনাব নাদিমুল হক ও প্রাক্তন সাংসদ জনাব আহমেদ হাসান ইমরান।  এ ছাড়াও উপস্থিত থাকবেন অনান্য বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

মিলন উৎসবে এবছরে বিশেষ আকর্ষণে থাকছে গতবছরের মতো জবফেয়ার, শিক্ষা সচেতনতা শিবির, চাকরির জন্য কেরিয়ার কাউন্সিলিং, উৎপাদিত দ্রব্যের প্রদর্শন ও বিক্রয়, মেডিকেল প্যাভিলিয়নে স্বাস্থ্য পরীক্ষার শিবির, এবং থাকছে বিজ্ঞান প্রদর্শনী এছাড়াও বিভিন্ন বিষয়ের প্রায় ২৫০- এর অধিক স্টল। এছাড়াও থাকছে বাংলার বিভিন্ন সংখ্যালঘু সম্প্রদায়ের নিজস্ব হস্তশিল্পর প্রদর্শনী, নিজস্ব কুটিরশিল্প, যাবারদাবার, ফুডজোন, হাতের তৈরি নানানশিল্পের প্রদর্শন ও বিক্রির বিশেষ আয়োজন ছাড়াও প্রতিদিন থাকছে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান যা পশ্চিমবঙ্গের সমস্ত সংখ্যালঘু সম্প্রদায়ের এবং সংস্কৃতির মেলবন্ধন ঘটাবে।

উল্লেখ্য, এই মহামিলনের মূল উদ্দেশ্য কারিগর ও বেনিফিসিয়ারিদের তৈরী পণ্যের মার্কেটিং-এর ব্যবস্থা করা এবং বড় বড় ব্যবসায়ীদের ও অনলাইন বিক্রীর সঙ্গে একটা যোগাযোগ স্থাপন করা । চলতি বছর রাজ্যের নামকরা বিভিন্ন বিভাগের ডাক্তার যাঁরা সুচিকিৎসক তাঁরা  পরামর্শ ও পরিষেবা দিয়ে মানুষের সাহায্য করবেন। ৩০ শে জানুয়ারী, এ্যাপ্রেন্টিস কাম-জব ফেয়ারের আয়োজন করা হয়েছে। সেখানে প্রায় ৮ হাজার কর্মপ্রার্থী উপস্থিত হতে পারে বলে মনে করা হচ্ছে।

 

Tags :
'Milan Utsav 2024'Chief Minister Mamata BanerjeeMamata Banerjee
Next Article