For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা নিয়ে বৈঠকে মুখ্যসচিব

01:42 PM Apr 16, 2024 IST | Mainak Das
দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা নিয়ে বৈঠকে মুখ্যসচিব
Advertisement

নিজস্ব প্রতিনিধি : কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় বাড়ছে তাপমাত্রা। আগামী কয়েকদিন তাপমাত্রা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। সেইসঙ্গে চলবে তাপপ্রবাহ। এই পরিস্থিতিতে দক্ষিণবঙ্গের সব জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের মুখ্যসচিব বি পি গোপালিকা।

Advertisement

তাপপ্রবাহের সতর্কতা জারির সঙ্গে সঙ্গে দক্ষিণবঙ্গের কিছু জেলায় জলকষ্টের আশঙ্কা দেখা দিয়েছে। জলের সমস্যা যাতে প্রকট আকার নিতে না পারে, সেজন্য এদিন জরুরিভিত্তিতে নবান্নে বৈঠক করেন মুখ্যসচিব। বৈঠকে দক্ষিণবঙ্গের সব জেলাশাসক উপস্থিত ছিলেন। পাশাপাশি জনস্বাস্থ্য ও কারিগরি দফতরের আধিকারিকরা উপস্থিত ছিলেন। বৈঠকে মুখ্যসচিব স্পষ্ট নির্দেশ দিয়েছেন, রাজ্যের যেখানে জলের সমস্যা রয়েছে সেখানে যেন ট্যাঙ্কার পাঠানো হয়। ইতিমধ্যে নবান্নের কাছে পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রামের একাধিক জায়গায় জলের সমস্যার অভিযোগ এসেছে। এই সব জায়গায় আগামীদিনে যাতে জলের সমস্যা দেখা না যায়, সেজন্য জেলা প্রশাসনকে আগাম সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব।

Advertisement

ইতিমধ্যে রাজ্যের ৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। সকাল ১১টা থেকে বিকেল চারটে পর্যন্ত খুব দরকার না হলে বাইরে বেরোনো প্রয়োজন নেই বলে সতর্কতা জারি করা হয়েছে। ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন জায়গার তাপমাত্রা ৪০ ডিগ্রি ও তার আশেপাশে ঘোরাফেরা করছে। এই পরিস্থিতিতে মুখ্যসচিবের এই বৈঠক তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Advertisement
Tags :
Advertisement