For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গাজায় ইজরায়েলি জল্লাদদের হাতে নিহত ৪ হাজারের বেশি শিশু

গাজায় ভয়ঙ্কর হামলা চালাচ্ছে Israel। তাতেই এখনও পর্যন্ত ৪ হাজার ৮টি শিশু মারা গিয়েছে বলে প্যালেস্টাইনের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে।
03:34 PM Nov 06, 2023 IST | Koushik Dey Sarkar
গাজায় ইজরায়েলি জল্লাদদের হাতে নিহত ৪ হাজারের বেশি শিশু
Courtesy - Google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক: হামাস নিধনের লক্ষ্যে গাজায়(Gaza) ভয়ঙ্কর হামলা চালাচ্ছে Israel। ইতিমধ্যেই সেই হামলাবাজির জেরে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে গাজায়। একইসঙ্গে সেখানে বাড়ছে Israel’র সেনাবাহিনীর অভিযানের তীব্রতাও। ক্রমাগত চলছে বোমা বর্ষণ এবং বেড়ে চলেছে মৃত্যুর ঘটনা। মৃতদের মধ্যে অধিকাংশই বৃদ্ধ এবং শিশু(Children)। মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে, প্যালেস্টাইনের স্বাস্থ্য মন্ত্রকের(Health Ministry of Palestine) রিপোর্ট অনুযায়ী এখনও পর্যন্ত গাজায় ৯ হাজার ৭৭০জন নিহত হয়েছেন Israel’র হামলাবাজির ঘটনায়। এর মধ্যে ৪ হাজার ৮ জনই শিশু। গত রবিবার সেন্ট্রাল গাজার শরণার্থী শিবিরে Israel’র বিমান হামলায় ১৩ জন নিহত হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও আলজাজিরার শরণার্থী শিবিরের ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে আছেন কয়েক হাজার হাজার মানুষ। তাদের হন্যে হয়ে খুঁজে চলেছেন প্যালেস্টাইনের উদ্ধারকর্মী ও বেসামরিক বাহিনী।   

Advertisement

সংঘর্ষ শুরুর দিন থেকেই গাজায় বন্ধ বিদ্যুৎ, জল ও জ্বালানি সরবরাহ। এমনকি সন্তানদের খাবার জোগাতেও অপারক তাঁদের বাবা-মা। এর মধ্যেই এখনও পর্যন্ত ২৪ ঘণ্টায় মোট তিনটি শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে Israel’র সেনা। জাবালিয়া ও আল-মাগাজি শরণার্থী শিবিরের হামলায় অর্ধ শতাধিক প্যালেস্টাইন নাগরিক নিহত হয়েছেন। এমতাবস্থাতেও যুদ্ধ বিরতি চাইছে না Israel। গাজাকে হামাস মুক্ত করতে প্রয়োজনে আরও জোরদার হামলা করতে প্রস্তুত তাঁরা। উল্লেখ্য, গত অক্টোবর মাসে হামাস গোষ্ঠী গাজা থেকে Israel’র ভিতর মলা চালায়। ঘটনায় ১ হাজার ৪০০ অসামরিক ব্যক্তির মৃত্যু হয়। শিশু, মহিলা ও বৃদ্ধসহ ২০০ জনের বেশি ইজরায়েলিকে পণবন্দি করে হামাস। তারপরেই গাজাকে হামাস মুক্ত করতে পাল্টা হামলা চালিয়েছে Israel। তবে আশঙ্কা রয়েছে, এখনই সংঘর্ষ না থামলে, এর প্রভাব মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলিতে ছড়িয়ে পড়তে পারে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement