OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

এআই ব্যবহার করে ভারতে নির্বাচনকে পণ্ড করতে চাইছে চিন, বিস্ফোরক তথ্য মাইক্রোসফটের

12:50 PM Apr 06, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে ভারতে নির্বাচন পণ্ড করতে চাইছে চিন। সম্প্রতি মাইক্রো সফটের তরফ থেকে এই তথ্য ফাঁস করা হয়েছে। জানা যাচ্ছে, শুধু ভারতেই নয়, মার্কিন যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়াতেও নির্বাচনে বিঘ্ন ঘটাতে চাইছে চিন। এর আগে তাইওয়ানে প্রেসিডেন্ট নির্বাচন প্রক্রিয়া প্রভাবিত করার অভিযোগ উঠেছে চিনের বিরুদ্ধে।

মাইক্রোসফটের তরফে জানানো হয়েছে, কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিয়ে নির্বাচন সংক্রান্ত বিভিন্ন তথ্য সাধারণ মানুষের পৌঁছে দেওয়ার পরিকল্পনা করেছে চিনের সাহায্যপ্রাপ্ত সাইবার গ্রুপ। লক্ষ্য একটাই, নিজেদের স্বার্থ চরিতার্থ করতে নির্বাচনকে প্রভাবিত করা। জানা গিয়েছে, চলতি বছর ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ায় লোকসভা নির্বাচন রয়েছে। সেখানে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিয়ে মিথ্যা, সাজানো তথ্যকে প্রচার করার পরিকল্পনা নিয়েছে চিন। আসলে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার জন্য এই কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে চিন।

উল্লেখ্য, চ্যাট জিপিটির নির্মাতা ওপেন আইয়ের প্রতিনিধি দল দেখা করেন নির্বাচন কমিশনের প্রতিনিধি দলের সঙ্গে। নির্বাচন কমিশনের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করে কৃত্রিম বুদ্ধিমত্তাকে কিভাবে অপব্যবহার করা হচ্ছে, সেবিষয়ে একটি প্রেজেনটেশন দিয়েছে ওপেন আই। আগামী ১৯ এপ্রিল থেকে সাত দফায় নির্বাচনী প্রক্রিয়া শুরু হবে। তার আগে নির্বাচন কমিশনকে সতর্ক করে দিয়েছে ওপেন আই।

Tags :
AI.chinaElection In Indiamicrosoft
Next Article