For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ব্যবসায়ীদের চিনা রসুন বিক্রি বন্ধ রাখার নির্দেশ টাস্ক ফোর্সের

02:49 PM Nov 08, 2023 IST | Subrata Roy
ব্যবসায়ীদের চিনা রসুন বিক্রি বন্ধ রাখার নির্দেশ টাস্ক ফোর্সের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বেশ কিছুদিন ধরেই উত্তর ও দক্ষিণ কলকাতায় বাজারগুলোতে চিনা রসুন বিক্রি হচ্ছে । এই চিনা রসুন থেকে মানুষের মরন রোগ ক্যান্সারে আক্রান্ত হতে পারে। তাই টাস্ক ফোর্স আধিকারিকরা ব্যবসায়ীদের চিনা রসুন(Chinese Garlic) বিক্রি করতে বারণ করছেন।শহর কলকাতা জুড়ে যেভাবে পেঁয়াজের দাম বৃদ্ধি হয়েছে। তার জন্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(CM Mamata Banerjee) নির্দেশে তৈরি করা টাস্ক ফোর্স কলকাতা পুলিশকে সঙ্গে নিয়ে বিভিন্ন বাজারে হানা দিচ্ছে প্রতিদিন।

Advertisement

গত এক সপ্তাহ ধরে উত্তর ও দক্ষিণ কলকাতার বাজারগুলোতে পরিদর্শন করেন টাস্ক ফোর্স (Tysk Force)আধিকারিকরা। বেশ কিছুদিন ধরে দক্ষিণ কলকাতার কলেজ স্ট্রিট মার্কেটে পেঁয়াজের দাম নিয়ে অভিযোগ জমা পড়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে বুধবার সকালে কলেজ স্ট্রিট বাজারে হানা দেয় টাস্ক ফোর্স আধিকারিকরা। পিয়াজের(Onion) দাম ৬০ টাকায় কিলো বিক্রি হচ্ছে। সেই দামকে নিয়ন্ত্রণ করার নির্দেশ দেন টাস্ক ফোর্স মেম্বার রবীন্দ্রনাথ কোলে।

Advertisement

পাইকারি বাজারে বুধবার পেঁয়াজের দাম ৩৭ এবং ৪৫ টাকা কিলো। তাই দামটাকেও আরো নিয়ন্ত্রণ করার কথা বলেন পিয়াজ ব্যবসায়ীদের। রবীন্দ্রনাথ কোলে সংবাদ মাধ্যমকে জানান লাগাতার বাজার গুলিতে এই অভিযান চলবে তাদের পক্ষ থেকে।সাধারণ মানুষের কাছে টাস্ক ফোর্সের পক্ষ থেকে আবেদন খোলা বাজারে রসুন কেনার আগে তারা যেন যাচাই করে নেয় যে, সেটি দেশী রসুন নাকি চিনা রসুন।

Advertisement
Tags :
Advertisement