For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তাইওয়ানের আকাশসীমায় চক্কর কাটছে চিনের ৩০ যুদ্ধবিমান

01:36 PM Apr 03, 2024 IST | Srijita Mallick
তাইওয়ানের আকাশসীমায় চক্কর কাটছে চিনের ৩০ যুদ্ধবিমান
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ আকাশপথে চিনের সামরিক বিমান চারপাশে চিনের সামরিক বিমান দেখা যেতেই অস্বস্তিতে পড়েছে তাইওয়ান। জানা গেছে চিনের ৩০টি মত সামরিক বিমান তাইওয়ানের আকাশপথে ঘুরপাক খাচ্ছে। গত ২৪ ঘন্টা ধরে এই উপস্থিতি লক্ষ্যকরা গেছে বলে দাবি তাইওয়ানের। তবে সতর্কতা জারি করেছে তাইওয়ান। তাইওয়ানের সেনারা পরিস্থিতি পর্যবেক্ষনে রাখছে।কোনরকমের ঝুঁকি নিতে নারাজ তাইওয়ান। পর্যবেক্ষনের জন্য টহল বিমান ,নৌবাহিনির জাহাজ এবং উপকূলীয় ক্ষেপনাস্ত্রের আয়োজন করা হয়েছে। কড়ানজরে রেখেছে তাইওয়ান।

Advertisement

চিন এবং তাইওয়ানের মধ্যে যে সাপে নেওলে সম্পর্ক তা ক্রমশ আরও গভীর হচ্ছে। চিন এবং তাইওয়ানের মধ্যে এই সংঘাতশুধু তাঁদের জন্য নয় সমগ্র বিশ্বের জন্য উদ্বেগের বিষয়। তাইওয়ান দ্বীপ দেশটি চীনের দক্ষিণ-পূর্ব উপকূল থেকে প্রায় ১০০ মাইল দূরে অবস্থিত।বর্তমানে তাইওয়ানের নিজস্ব সংবিধান রয়েছে। দেশটিতে প্রায় ৩,০০০০সক্রিয় সশস্ত্র বাহিনীর সৈন্য এবং গণতান্ত্রিকভাবে নির্বাচিত জনগণ রয়েছে। অন্যদিকে চিনের যুক্তি তাইওয়ান সবসময় চিনের’ই একটি অংশ ছিল।তাই তাইওয়ান আলাদা নয় চিনেরই তত্ত্ববাধানে রয়েছে।যদিও বেশকিছ দেশ তাইওয়ানকে সমর্থন করে।

Advertisement

তবে এটা প্রথমবার নয় এর আগেও তাইওয়ানের আকাশপথে দেখা গেছে চিনের সামরিক বিমানকে।এইবারও ২৪ ঘন্টায় ৩০ টি মত সামরিক বিমান নজরে এসছে তাইওয়ানের।যদিও আগে থেকেই সতর্ক তাইওয়ান।উপযুক্ত সেনাবাহিনীও মোতায়েন করা হয়েছে ইতিমধ্যেই।যাতে কোনরকমের বিশৃঙ্খলা না ছড়ায় তার দিকে টানটান নজর রেখেছে তাইওয়ান।পরিস্থিতি মোকাবিলা করতে সবরকমের ব্যবস্থা নিয়েছে তাইওয়ান।

Advertisement
Tags :
Advertisement