OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

‘হেনস্থা করা হয়নি’ বিচারপতি সিনহার স্বামীর  অভিযোগ ওড়াল CID

04:50 PM Dec 21, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ জিজ্ঞাসাবাদের জন্য তলব করে সিআইডির বিরুদ্ধে মানসিক নিগ্রহের অভিযোগ তুলেছেন বিচারপতি অমৃতা সিনহার স্বামী। এবার সেই অভিযোগকে মিথ্যে বলে দাবি করলো  সিআইডি। মানসিক নিগ্রহের কথা তুলে সিআইডি বলেন,’বিচারপতি সিনহার স্বামী  প্রতাপচন্দ্র দে  জিজ্ঞাসাবাদের সময় চা, জল খেতে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, তাঁকে ধূমপান করতেও দেওয়া হয়েছে।‘

উল্লেখ্য বিচারপতি অমৃতা  সিংহের স্বামী পেশায় আইনজীবী। একটি মামলার সূত্রে তাঁকে চলতি মাসেই পর পর দু’বার তলব করে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি । ওই জিজ্ঞাসাবাদ পর্বে তাঁকে মানসিক ভাবে হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ তোলেন প্রতাপ। এই অভিযোগে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় আইনমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল, রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন তিনি। এর আগে এবিষয়ে তিনি কলকাতা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের অ্যাসোসিয়েশনকেও চিঠি দিয়েছিলেন।

এই চিঠি নিয়ে এবার বিবৃতি দিল সিআইডি। সেখানে বলা হয়েছে,  এক দল তদন্তকারী আধিকারিক প্রতাপকে জিজ্ঞাসাবাদ করছিলেন। তাঁকে টানা বসিয়ে রেখে প্রশ্ন করা হয়নি। পর্যাপ্ত বিরতি দেওয়া হয়েছে। তাঁর সঙ্গে যথাসম্ভব ভাল ব্যবহার করেছেন তদন্তকারী আধিকারিকেরা। শুধু তাই নয় তাঁকে জিজ্ঞাসাবাদের সময় চা, জল এমনকি সিগারেটও খেতে দেওয়া হয়। তাঁকে কোন মানসিক হেনস্থা করা হয়নি। এই জিজ্ঞাসাবাদের পুরো পর্বটি রেকর্ড করা হয়েছে বলে জানানো হয়েছে সিআইডির দেওয়া বিবৃতিতে।

উল্লেখ্য, ক্ষমতার অপব্যবহার করে একটি অপরাধের মামলায় অবৈধ ভাবে হস্তক্ষেপ করার অভিযোগ উঠেছিল বিচারপতি সিংহের স্বামী প্রতাপচন্দ্রের বিরুদ্ধে।  সম্প্রতি ষাটোর্ধ্ব এক  বৃদ্ধার দাবি, আইনত পৈতৃক সম্পত্তি পেলেও তাঁর দাদার পরিবার তা থেকে তাঁকে উচ্ছেদ করার চেষ্টা করছে। তিনি আত্মীয়দের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেন। তাঁর আত্মীয়দের হয়ে মামলা লড়ছিলেন বিচারপতির স্বামী। বৃদ্ধার দাবি, স্ত্রীর পদমর্যাদা কাজে লাগিয়ে তদন্তে প্রভাব খাটানোর চেষ্টা করেন আইনজীবী।  এই ঘটনার পরেই বিচারপতি অমৃতা সিনহার স্বামীকে তলব করে সিআইডি।

Tags :
Calcutta High CourtCidJustice Amrita SinhaJustice Amrita Sinha’s Husband Case
Next Article