OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইটভাটার আহত ও নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য মুখ্যমন্ত্রীর

07:28 PM Dec 18, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, বসিরহাট: মুখ্যমন্ত্রীর নির্দেশে ইটভাটার চিমনি ভেঙ্গে মৃত চার পরিবারের হাতে ২,লক্ষ টাকা করে চেক, পাঁচজন আহতদের ৫০ হাজার টাকা করে চেক তুলে দিল রাজ্য সরকার। মৃতদের আত্মার শান্তিতে নীরবতা পালনের মধ্য দিয়ে চেক প্রদান করা হয়। কথা দিয়েছিলেন কথা রাখলেন মুখ্যমন্ত্রী।ঘটনার পাঁচ দিনের মধ্যে মুখ্যমন্ত্রীর (CM)আর্থিক সাহায্য পৌঁছল মৃত আহত শ্রমিক পরিবারের কাছে।১৩ই ডিসেম্বর বুধবার সন্ধ্যেবেলা উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার বসিরহাট থানার বসিরহাট এক নম্বর ব্লকের সাকচুড়া বাগুন্ডি গ্রাম পঞ্চায়েতের দল ধলতিথা ইটভাটা চিমনির তলায় আগুন লাগাতে ১২০ ফুটের লম্বা চিমনি, হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ।

তার তলায় দাঁড়িয়ে থাকা ইট ভাটার(Bricks Factory) মালিক অসিত ঘোষ, ভাটা শ্রমিক হাফিজুল মণ্ডল এদের বাড়ি বসিরহাটের(Bashirhat) সোলাদানা ও পাইকের ডাঙ্গা গ্রামে ভিন রাজ্যে। তথা উত্তরপ্রদেশের ফজরাবাদের বাসিন্দা, রাকেশ কুমার, জেঠুরাম সহ চারজনের মৃত্যু হয়। আহত হয় বেশ কয়েকজন। এই খবর ছড়াতেই রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় মৃত পরিবারকে সমবেদনা জানিয়ে তাদের পাশে থাকার আশ্বাস দেন। একদিকে ভিন্ন রাজ্যের দুই শ্রমিকের মৃতদেহ তাদের পরিবারের হাতে তুলে দিয়ে সবরকম প্রশাসনিকভাবে ভাবে ব্যবস্থা গ্রহণ করে। পাশাপাশি আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন। ঘোষণার পাঁচ দিনের মধ্যে মৃত চার পরিবারের হাতে প্রতিটি পরিবারকে দু লক্ষ টাকা করে ও আহতদের পরিবারকে পঞ্চাশ হাজার টাকা করে চেক তুলে দিলেন উত্তর ২৪ পরগনা জেলা সভাধিপতি নারায়ণ গোস্বামী, বসিরহাটের মহাকুমা শাসক আশীষ কুমার, বসিরহাট এক নম্বর ব্লকের বিডিও(BDO), বসিরহাট দক্ষিণ বিধানসভার বিধায়ক(MLA) চিকিৎসক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় ,বসিরহাট পৌরসভার চেয়ারম্যান (Chairman)অদিতি মিত্র রায় চৌধুরী সহ প্রশাসনিক আধিকারিকরা।

এদিন বসিরহাট ১ নম্বর বিডিও গোপাল ব্যানার্জি, পঞ্চাশ সমিতির সভাপতি উত্তম সরদারও উপস্থিত থেকে মৃতের পরিবার ও আহতদের পরিবারের হাতে চেক তুলে দেন ।রাজ্য সরকারের আর্থিক সাহায্য পেয়ে রীতিমতো খুশি মৃত শ্রমিকের পরিবার। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)তার মানবিক চিন্তাভাবনায় রাজ্য সরকার খেটে খাওয়া সাধারণ মানুষের দিকে সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দেন ।তা আরোও একবার দেখা গেল বসিরহাটের ইটভাটা বিপর্যয় কাণ্ডে। মৃত ও আহতদের পাশে আর্থিক সাহায্য দিতে এগিয়ে আসল সরকার। পাশাপাশি এদিকে আর্থিক সাহায্য পেয়ে ধন্যবাদ জানিয়েছেন রাজ্য সরকারকে। এছাড়াও তারা দাবি করেছেন এটা ষড়যন্ত্রমূলক ঘটনা । যারাই ঘটনা ঘটিয়েছে তাদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

Tags :
CM Sent Cheque To Effected PeopleCM Sent Economic Help At Bashirhat
Next Article