OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

Social Media ব্যবহারের ক্ষেত্রে Kolkata Police’র আচরণবিধি

Kolkata Police’র কর্মী থেকে আধিকারিকদের জন্য Social Media ব্যবহারের ক্ষেত্রে মুখ্যমন্ত্রীর নির্দেশের পরে তৈরি হল নয়া আচরণবিধি।
02:16 PM Dec 02, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: নয়া আচরণবিধি(Code of Conduct) লাগু হল Kolkata Police’র কর্মী থেকে আধিকারিকদের জন্য। আর এই আচরণবিধি আনা হয়েছে Social Media ব্যবহারের ক্ষেত্রে। জানানো হয়েছে, এবার থেকে WhatsApp, Facebook, Twitter, Signal’র মতো Social Media ব্যবহারের ক্ষেত্রে জারি হওয়া নয়া আচরণবিধি বাহিনীর সবাইকে মেনে চলতে হবে। ওই আদর্শ আচরণবিধিতে বলা হয়েছে, Social Media-য় অফিশিয়াল বিষয় জানানো যাবে না। কোনও পুলিশকর্মী বা আধিকারিক এই নিয়ম না মানলে তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে লালবাজার। স্বভাবতই লালবাজারের এই নির্দেশ ঘিরে নিচুতলার পুলিশ কর্মীদের মধ্যে কিছুটা হলেও ক্ষোভ তৈরি হয়েছে।

জানা গিয়েছে, কলকাতা পুলিশের কিছু কর্মী তথা আধিকারিক Social Media ব্যবহারের ক্ষেত্রে এমন কিছু কাজ করে বসছেন যার জেরে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে গোটা বাহিনীকে। সেই সম্পর্কে অভিযোগ গিয়ে পৌঁছেছে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) কাছেও। কেননা তিনিই রাজ্যের পুলিশমন্ত্রী। কার্যত তাঁর কাছ থেকেই তাই কলকাতা পুলিশের কর্মী ও আধিকারিকদের জন্য নয়া আদর্শ আচরণবিধি তৈরির নির্দেশ এসেছিল ওই সব অবাঞ্ছিত ঘটনা ঠেকাতে। তারপরেই বিষয়টি নিয়ে উদ্যোগী হয় লালবাজার। নবান্ন সূত্রে জানা গিয়েছে, এখন শুধুমাত্র কলকাতা পুলিশের জন্য এই আদর্শ আচরণবিধি লাগু করা হলেও আগামী দিনে তা রাজ্যের সব পুলিশ কমিশনারেট ও জেলা পুলিশের প্রশাসনের ক্ষেত্রেও লাগু হবে। সেখানকার কর্মী ও আধিকারিকদের জন্যও ওই আচরণবিধি লাগু হবে যা সবাইকে মেনে চলতে হবে। না মানলেই সেই কর্মী বা আধিকারিকদের বিরুদ্ধে পদক্ষেপ করবে বাহিনীর শৃঙ্খলারক্ষাকারী কমিটি।

Tags :
Code of ConductFacebookKolkata PoliceMamata BanerjeesignalSocial MediaTwitterWhatsApp
Next Article