For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হাড় কাঁপুনি ঠান্ডায় কাঁপছে বাংলাদেশ, তেঁতুলিয়ায় পারদ নামল ৫.৮ ডিগ্রিতে

10:57 AM Jan 26, 2024 IST | Sundeep
হাড় কাঁপুনি ঠান্ডায় কাঁপছে বাংলাদেশ  তেঁতুলিয়ায় পারদ নামল ৫ ৮ ডিগ্রিতে
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: হাড় কাঁপুনি ঠান্ডা কাকে বলে তা টের পাচ্ছে দেশবাসী। শুক্রবার সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা ছিল ৫.৮ ডিগ্রি সেলসিয়াস। পঞ্চগড়-সহ ১২ জেলায় বয়ে চলেছে শৈত্যপ্রবাহ। রাজধানী ঢাকায় অবশ্য সর্বনিম্ন তাপমাত্রা সহনশীলতার মধ্যে রয়েছে। গতকাল বৃহস্পতিবারের তুলনায় তাপমাত্রা খানিকটা বেড়ে দাঁড়িয়েছে ১৫.৪ ডিগ্রি সেলসিয়াসে।

Advertisement

গত কয়েকদিন ধরেই গোটা বাংলাদেশজুড়ে তীব্র শীতের অনুভূতি হচ্ছে। উত্তরের একাধিক জেলায় মৃদু থেকে তীব্র শৈত্যপ্রবাহ চলছে। আর তার ফলে কার্যত জনজীবন স্তব্ধ হয়ে পড়ছে। প্রচন্ড ঠান্ডার পাশাপাশি তীব্র কুয়াশার চাদরে ঢাকা পড়েছে একাধিক এলাকা। সকাল এবং রাতের দিকে জরুরি প্রয়োজন ছাড়া সাধারণ মানুষ খুব একটা রাস্তায় বের হচ্ছেন না। অঘোষিত বনধের চেহারা নিচ্ছে জনপদগুলি। কুয়াশার কারণে ফেরি সার্ভিস সহ পরিবহণ পরিষেবা বিপর্যস্ত হয়ে পড়ছে।

Advertisement

এদিন সকালে আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তরবঙ্গের জেলাগুলিতে শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। পঞ্চগড়-সহ রংপুর বিভাগের সব জেলা এবং রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও নওগাঁতে বয়ে চলেছে শৈত্যপ্রবাহ। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা নেমেছে ৫.৮ ডিগ্রিতে। শ্রীমঙ্গলে পারদ নেমেছিল ১২ ডিগ্রিতে। কুড়িগ্রামের তাপমাত্রা ৬ দশমিক ৮, নওগাঁর বদলগাছির ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আগামিকাল শনিবার ও রবিবার তাপমাত্রা একই রকম থাকতে পারে। তবে তার পর থেকে পারদ চড়তে পারে। মাসের শেষের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
Tags :
Advertisement