OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পারদ নিম্নমুখী হওয়ায় ঠান্ডায় কাঁপছে দক্ষিণ দিনাজপুর জেলা

04:24 PM Jan 17, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,দক্ষিণ দিনাজপুর: উত্তরবঙ্গ জুড়ে বইছে শৈত্য প্রবাহ ।প্রভাব পড়ল দক্ষিণ দিনাজপুর জেলাতেও তার জেরে হার কাঁপানো ঠান্ডায় জবুথবু জেলাবাসি। পারদ নিম্নমুখী আর তার ফলেই প্রচণ্ড ঠান্ডায় কাঁপছে পুরো জেলা। মঙ্গলবার থেকে বুধবার সকাল অবধি ঘন কুয়াশা(Fog) এবং প্রচণ্ড ঠান্ডায় একেবারে ঘরে আটকে মানুষজন। তাপমাত্রা এক ধাক্কায় নেমে গিয়ে দাড়ায় ১৫ ডিগ্রীতে। প্রচণ্ড ঠান্ডা এবং হিমেল হাওয়ায় রাস্তায় মানুষ একেবারেই নেই বললেই চলে। এত ঠান্ডায় অনেককে রাস্তায় আগুন পোহাতে দেখা যায়।

তবে শীতের সকলে ও বিকেলে উপচে পড়া ভীড় দেখতে পাওয়া যায় চায়ের দোকানে। ঠান্ডায় রাস্তায় একেবারেই যানবাহন(Traffic) চলাচল শুন্য হয়ে যায়। ঠাণ্ডার কারনে পশুপাখিও একেবারেই তাদের নিজের ঠিকানা ছাড়া বের হয় নি। ঠান্ডায় কাঁপছে গোটা উত্তরবঙ্গ(North Bengal)। আগামী দুদিনে তাপমাত্রা আরো নামবে বলে দাবী আবহাওয়াবিদদের। শীতের পারদ নামছিল না বলে অনেকেই অনুশোচনায় ভুগছিলেন।

গত কয়েকদিন থেকে হাড় হিম করা ঠান্ডায়(Cold) ঠকঠক করে কাঁপছে দক্ষিণ দিনাজপুর জেলার আবাল-বৃদ্ধ-বণিতা। উত্তরবঙ্গ সহ দক্ষিণ দিনাজপুর(Dakhin Dinajpur) জেলা জুড়েও চলছে তীব্র শৈত্যপ্রবাহ। যা বাড়তে পারে চলতি সপ্তাহে। ঠান্ডায় বেড়েছে গরম জামাকাপড় বিক্রি। পাশাপাশি বনভোজনের বেড়েছে গরম খাবারের। তবে প্রচন্ড শীতের কারণে সুরাপ্রেমীরা মগ্ন সুরাপানে। অন্যদিকে, প্রচন্ড শৈতপ্রবাহের কারণে দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে ঠান্ডায় কাঁপছে ৮ থেকে ৮০ সকলেই।

Tags :
Cold WeatherDakhin Dinajpur Cold weather
Next Article