For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অতি নিন্মমানের সামগ্রীতে তৈরি হচ্ছিল গার্ডেনরিচে ভেঙে পড়া নির্মীয়মাণ বহুতলটি, রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য

01:40 PM Apr 17, 2024 IST | Srijita Mallick
অতি নিন্মমানের সামগ্রীতে তৈরি হচ্ছিল গার্ডেনরিচে ভেঙে পড়া নির্মীয়মাণ বহুতলটি  রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য
Courtesy: Google
Advertisement

 নিজস্ব প্রতিনিধিঃ গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল  ভেঙে পড়ার ঘটনায় কাঠগড়ায় উঠছে কলকাতা পৌরসভা । এই পরিস্থিতিতে উঠে এল চাঞ্চল্যকর তথ্য।  পুরসভার কমিশনারের কাছে জমা পড়া প্রাথমিক রিপোর্টে উঠে এসেছে গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতলটি তৈরি হচ্ছিল নিন্ম মানের সামগ্রী দিয়ে। গত ২২ মার্চ ভেঙে পড়ার ঘটনায়  কলকাতা পুরসভা  সাত সদস্যের কমিটি গঠন করেছে।

Advertisement

কলকাতা পুরসভা তরফে জানান হয়েছে, গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতলটি তৈরি হচ্ছিল অতি নিন্মমানের  বালি, সিমেন্ট থেকে শুরু করে লোহার রড কিংবা স্টোন চিপ দিয়ে। একথায় স্বল্প বিনিময়ে  বিরাট আয়ের লক্ষ্যেই এই বাড়িটি তৈরি হচ্ছিল বলে জানিয়েছে কলকাতা পুরসভা। শুধু তাই নয়  বহুতল তৈরি করার জন্য যে অভিজ্ঞতা দরকার সেটা ছিল না নির্মাণকারীর সংস্থার।

Advertisement

উল্লেখ্য গত ১৭ মার্চ গভীর রাতে ভেঙে পড়ে গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল  । এই ঘটনার পরেই প্রশ্নের মুখে পড়ে কলকাতা পুরসভা। বিরোধী শিবিরের একাংশ এই ঘটনাকে হাতিয়ার করে কাঠগড়ায় তোলা হয়  তৃণমূলকে। যে হেতু ঘটনাটি ঘটেছিল কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বিধানসভা কেন্দ্র কলকাতা বন্দরে, তাই স্বাভাবিক কারণেই চাপ পড়ে কলকাতার পুরসভার সর্ব স্তরে। ইতিমধ্যেই এই ঘটনায় প্রেক্ষিতে তিনজন ইঞ্জিনিয়ারকে বরখাস্ত করা হয়েছে।

Advertisement
Tags :
Advertisement