For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গানে মহিলাদের গালিগালাজ, জনপ্রিয় পঞ্জাবী গায়কের বিরুদ্ধে অভিযোগ দায়ের

যার জেরে অনেক নারী অধিকার সংগঠন জাজি বি-এর ওপর ক্ষুব্ধ হয়ে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। গানের প্রতিবাদে পঞ্জাবের বারনালায় জাজি বি-এর কুশপুত্তলিকাও পোড়ানো হয়েছে।
02:03 PM Apr 02, 2024 IST | Sushmitaa
গানে মহিলাদের গালিগালাজ  জনপ্রিয় পঞ্জাবী গায়কের বিরুদ্ধে অভিযোগ দায়ের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ফের বিতর্কের মুখে জনপ্রিয় পঞ্জাবি গায়ক জাজি বি। সম্প্রতি তাঁর একটি নয়া গান মুক্তি পেয়েছে। সেই গানে মহিলাদের নিয়ে অবাঞ্ছিত কথা প্রয়োগ করায় গায়ককে নিয়ে চরম বিতর্ক ডানা মেলেছে। যদিও এই প্রথম নয়, আগেও একাধিকবার বিতর্কের মুখে পড়েছিলেন গায়ক। তাঁর নতুন গানটি এক সপ্তাহ আগে ইউটিউবে প্রকাশ পেয়েছিল। যার নাম 'মড়ক শৌকিনান দি'। এখনও পর্যন্ত এই গানটি, ৩ মিলিয়নেরও বেশি ভিউ সংগ্রহ করেছে।

Advertisement

কিন্তু অভিযোগ, গানে মহিলাদের নিয়ে একাধিক অবমাননাকর শব্দ ব্যবহার করেছেন গায়ক। ইতিমধ্যেই গায়কের এই গানের বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্যে পঞ্জাব পুলিশে রিপোর্ট করেছে পঞ্জাব মহিলা কমিশন। প্রসঙ্গত, জাজি বির 'মড়ক শৌকিনান দি' শিরোনামের গানটির লেখক তিনি নিজেই। এই গানে তিনি নারীদের 'ভেড়া' বলেছেন। যার জেরে অনেক নারী অধিকার সংগঠন জাজি বি-এর ওপর ক্ষুব্ধ হয়ে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। গানের প্রতিবাদে পঞ্জাবের বারনালায় জাজি বি-এর কুশপুত্তলিকাও পোড়ানো হয়েছে।

Advertisement

পঞ্জাব মহিলা কমিশনের চেয়ারপার্সন রাজ লালি গিল, এই ভাইরাল গানে মহিলাদের নিয়ে অবমাননাকর শব্দ ব্যবহারের অভিযোগে পাঞ্জাব পুলিশের কাছে রিপোর্ট চেয়েছেন। এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে পুলিশকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তবে গানটিকে ঘিরে নতুন বিতর্কের বিষয়ে জাজি বি এখনও কিছু বলেননি। জাসবিন্দর সিং বেন্স ওরফে জাজি বি-এর পঞ্জাবের নাওয়ানশহর এলাকার বাসিন্দা। তবে বর্তমানে তিনি কানাডায় থাকেন। ২০২১ সালে, ভারত সরকার Jazzy B-এর টুইটার অ্যাকাউন্ট নিষিদ্ধ করার জন্য আদেশ করেছিল। যেখানে বলা হয়েছিল যে, র‌্যাপার এবং গায়ক জাজি বি পাঞ্জাব বিচ্ছিন্নতাবাদী নেতা জার্নাইল সিং ভিন্দ্রানওয়াল এবং খালিস্তানকে মহিমান্বিত করছেন। জাজি বি-এর গানগুলো তরুণদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে। তাঁর 'জিনে মেরা দিল লুতেয়া', 'নাগ' এবং 'জওয়ানি'-এর মতো গানগুলি বেশ জনপ্রিয় হয়েছিল। এছাড়াও অক্ষয় কুমারের 'কেশরী' এবং সাইফ আলি খানের 'জওয়ানি জানেমন'-এর মতো ছবিতেও গান গেয়েছেন তিনি।

Advertisement
Tags :
Advertisement