For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জটিল রোগ বাসা বেঁধেছে কন্ঠে, ভবিষ্যতে গান গাওয়া ছাড়তে পারেন তাহসান

গান ও অভিনয়ে এত ভালোবাসা সত্ত্বেও ভক্তদের দুঃসংবাদ দিলেন তাহসান খান। সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজের জীবনের অজানা এক কাহিনী তুলে ধরলেন তাহসান। তিনি জানান, দীর্ঘদিন ধরে কণ্ঠনালির সমস্যায় ভুগছেন তিনি।
12:02 PM Jun 06, 2024 IST | Susmita
জটিল রোগ বাসা বেঁধেছে কন্ঠে  ভবিষ্যতে গান গাওয়া ছাড়তে পারেন তাহসান
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: ঢালিউডের জনপ্রিয় অভিনেতা তাহসান খান। একাধারে তিনি কন্ঠশিল্পী নামেও খ্যাত। সুতরাং এই প্রজন্মের জনপ্রিয় নায়ক-গায়ক তাহসান খান। অভিনয়ের পাশাপাশি দেশ-বিদেশে কনসার্টও করে মাতিয়ে তোলেন দর্শকদের। গায়ক হিসেবেও যথেষ্ট নাম-ডাক আছে তাঁর। কিছুদিন আগেই তাঁর একটি গান ঝড়ের বেগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। যেটি তিনি অভিনেত্রী ফারিণের সঙ্গে গেয়েছিলেন। কিন্তু এখন মনে হচ্ছে, ভবিষ্যতে গান ছাড়তে পারেন তাহসান খান। অভিনেতা-গায়ক নিজেই ভবিষ্যতে গান গাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। গানের পাশাপাশি অভিনয়েও চুটিয়ে কাজ করে চলেছেন অভিনেতা। ওয়েবসিরিজ, ছোট নাটক, সবেতেই তাঁর অভিনয় প্রশংসিত।

Advertisement

সামনে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে তাঁর অভিনীত ওয়েব সিরিজ ‘বাজি’। গান ও অভিনয়ে এত ভালোবাসা সত্ত্বেও ভক্তদের দুঃসংবাদ দিলেন তাহসান খান। সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজের জীবনের অজানা এক কাহিনী তুলে ধরলেন তাহসান। তিনি জানান, দীর্ঘদিন ধরে কণ্ঠনালির সমস্যায় ভুগছেন তিনি। হেটেরোটোপিয়া নামের একটি রোগ তাঁর কন্ডনালীতে বাসা বেঁধেছে। ২০১৮ সাল থেকে তিনি এই রোগে ভুগছেন। সাধারণত এই রোগ যাঁর বা যাঁদের হয়, তাঁদের ভবিষ্যতে গলার কাঠামো পরিবর্তন হয়ে যায়। সঙ্গে কমে যায় গান গাওয়ার মনোবল। তাই তাঁর ক্ষেত্রেও তেমনটা হতে পারে বলে আশঙ্কা রয়েছে। এখুনি তাঁর গান গাওয়ার শক্তি অনেকটা কমে গিয়েছে। সে কারণে আগের মতো এখন আর অনায়াসে গাইতে পারছেন না তাহসান খান। ভবিষ্যতেও আর গাইতে পারবেন কিনা, তা নিয়ে শঙ্কিত অভিনেতা। গায়ক জানিয়েছেন, একটা সময় তিনি খুব ভয় পেয়েছিলেন, হয়তো আর গাইতে পারবেন না। গত ছয় বছরেও টের পেয়েছেন, কখন তাঁর গলা গাওয়ার অবস্থায় রয়েছে, আর কখন নেই।

Advertisement

দেখা গেল আজ একটা বড় কনসার্ট আছে, গান গাইতেই হবে। কিন্তু তখনও পর্যন্ত তাঁর গলার অবস্থা বেশ খারাপ। ঠিকভাবে কথাও বলতে পারছেন না। আর সেই দিনেই এক ঘণ্টা গান গাইতে হবে তাঁকে। এমন অবস্থায় তিনি পারফর্ম করার জন্যে তেমন, মনোবল পাননি। তবে দর্শকরা যেমনভাবেই গেয়েছেন, তাঁর সেটাই গ্রহণ করেছে। যদিও ভবিষ্যৎ নিয়ে তিনি উদ্বিগ্ন। যত দিন যাচ্ছে, তাঁর গান গাওয়ার সক্ষমতাও কমছে। তাই ভক্তদের আগে থেকেই জানিয়ে দিতে চান যে, ধীরে ধীরে তাঁর যদি কনসার্ট কমে যায় এবং লাইভে গান গাওয়াও যদি কমে যায়, তাহলে বুঝে নেবেন, তাঁর সমস্যা আরও বাড়ছে। বর্তমানে তাঁর রোগের চিকিৎসা চলছে। এ জন্য তাঁর জীবনযাত্রাতেও প্রভাব পড়েছে। বদলেছে খাদ্যাভ্যাসও। মাঝে কিছু বছর তিনি ভাল থাকলেও এখন সমস্যা বেড়েছে বলে জানিয়েছেন তাহসান। তবে ঈশ্বরের কাছে তাঁর অনুরোধ, এই সমস্যা যেন আর তাঁর না বাড়ে।

Advertisement
Tags :
Advertisement