OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লোকসভা ভোটের জন্য ইস্তেহার কমিটি কংগ্রেসের, নেতৃত্বে চিদম্বরম

12:12 AM Dec 23, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: তিন রাজ্যের বিধানসভা ভোটে ভরাডুবির দুঃসহ স্মৃতি ভুলে লোকসভা ভোটের জন্য কোমর কষে ঝাঁপাল কংগ্রেস। শুক্রবার রাতেই লোকসভা ভোটের ইস্তেহার তৈরির জন্য ১৬ সদস্যের কমিটি গঠন করেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। আর ওই কমিটির শীর্ষে রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম।

বৃহস্পতিবার রাতেই লোকসভা ভোটের রণকৌশল নির্ধারণে বৈঠকে বসেছিল কংগ্রেসের সর্বোচ্চ নীতি নির্ধারণ কমিটি। ওই বৈঠকেই অযথা দেরি না করে লোকসভা ভোটের জন্য এখন থেকেই কোমর কষে ঝাঁপানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ৫৪৩টি লোকসভা আসনেই একজন করে পর্যবেক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আর ওয়ার্কিং কমিটির বৈঠকের ২৪ ঘন্টার মধ্যেই ইস্তেহার কমিটি গঠনের কথা ঘোষণা করা হয়েছে শতাব্দী প্রাচীন দলের পক্ষ থেকে।

কোন-কোন প্রতিশ্রুতি তুলে ধরে লোকসভা ভোটে সাধারণ মানুষের দরজায় যাওয়া হবে তা তৈরি করার ভার দেওয়া হয়েছে পি চিদম্বরম-সহ দলের ১৬ নেতার কাঁধে। ইস্তেহার কমিটিতে সহ আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে ছত্তিশগড়ের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী টি এস সিংদেও-কে। কমিটির বাকি সদস্যদের মধ্যে রয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, প্রিয়াঙ্কা গান্ধি, আনন্দ শর্মা, জয়রাম রমেশ, শশী তারুর, গাইখানগাম, গৌরব গগৈ, প্রবীণ চক্রবর্তী, ইমরান প্রতাপগড়ি, কে রাজু, ওমকার সিং মারকাম, রঞ্জিত রঞ্জন, জিগনেশ মেবানি ও গুরদীপ সাপ্পল। কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, লোকসভা ভোটে দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করতে চলতি মাসের মধ্যেই স্ক্রিনিং কমিটি গঠন করা হবে।

Tags :
2024 Lok Sabha pollsaicc President Mallikarjun KhargeCongress forms manifesto committeeP chidambaram
Next Article