OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কংগ্রেসকে ফের ১,৭৪৫ কোটি পরিশোধের নোটিশ পাঠাল আয়কর দফতর

05:13 PM Mar 31, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লোকসভা ভোটের আগে  কংগ্রেসকে পথের ভিখারি করার নোংরা খেলায় নামল মোদি সরকারের ‘পোষ্য ভৃত্য’ আয়কর দফতর। নতুন করে কংগ্রেসকে ১,৭৪৫ কোটি টাকা কর শোধের চিঠি পাঠিয়েছে। এ নিয়ে মোট ৩,৫৬৭ কোটি টাকা পরিশোধের চিঠি পাঠাল দেশের সবচেয়ে ‘দুর্নীতিগ্রস্থ’ বিভাগ হিসাবে অভিযুক্ত সংস্থাটি। নয়া চিঠি পেয়ে ফের আয়কর দফতরের বিরুদ্ধে কর সন্ত্রাসের অভিযোগ সরব হয়েছে কংগ্রেস। আর আয়কর দফতরের এক মুখপাত্র নয়া নোটিশ পাঠানো নিয়ে ইঙ্গিতমূলক মন্তব্য করেছেন। তাঁর কথায়, ‘কর্তার ইচ্ছায় কর্ম হচ্ছে।’ তবে কর্তাটি কে তিনি তা স্পষ্ট না করলেও রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন ওই কর্তা হলেন প্রধানমন্ত্রী মোদি।

কংগ্রেসের কাছে আয়কর দফতর যে নোটিশ পাঠিয়েছে, তাতে ২০১৪-১৫ অর্থ বর্ষ থেকে ২০১৬-১৭ অর্থ বর্ষ পর্যন্ত তিন বছরের জন্য ১,৭৪৫ কোটি টাকার কর পরিশোধের নির্দেশ পাঠানো হয়েছে। নোটিশে বলা হয়েছে, ২০১৪-১৫ সালে ৬৬৩ কোটি, ২০১৫-১৬ সালে ৬৬৪ কোটি টাকা এবং ২০১৬-১৭ সালে ৪১৭ কোটি টাকার কর বকেয়া রয়েছে।

আয়কর দফতরের ‘কর সন্ত্রাসের’ বিরুদ্ধে আয়কর আপিল ট্রাইব্যুনাল ও দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল কংগ্রেস। কিন্তু দুই জায়গাতে কোনও স্বস্তি মেলেনি শতাব্দী প্রাচীন দলের। উল্টে দিল্লি হাইকোর্ট কংগ্রেসের আর্জি খারিজ করে দেওয়ায় কংগ্রেসকে সবক শেখাতে নখদাঁত বের করে ঝাঁপিয়েছেন ‘বিজেপিপন্থী’ আয়করের শীর্ষ আধিকারিকরা। আয়করের ‘কর সন্ত্রাসের’ বিরুদ্ধে সোমবার শীর্ষ আদালতের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কংগ্রেস শীর্ষ নেতৃত্ব।   

Tags :
Congress gets fresh I-T notice
Next Article