For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

২৫ লক্ষ টাকার স্বাস্থ্য বিমা, নূন্যতম মজুরি ৪০০ টাকা, প্রতিশ্রুতি কংগ্রেসের ইস্তেহারে

01:06 PM Apr 05, 2024 IST | Srijita Mallick
২৫ লক্ষ টাকার স্বাস্থ্য বিমা  নূন্যতম মজুরি ৪০০ টাকা  প্রতিশ্রুতি কংগ্রেসের ইস্তেহারে
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ আসন্ন লোকসভা নির্বাচনের আগে ইস্তেহার প্রকাশ করল কংগ্রেস। সেখানে বিনা পয়সায় ২৫ লক্ষ টাকা করে স্বাস্থ্য বিমা সহ একাধিক প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস।  শুধু তাই নয় ক্ষমতায় এলে শহরাঞ্চলের জন্য স্বাস্থ্য অধিকার আইন এবং কর্মসংস্থান গ্যারান্টি আইন প্রণয়ন করবে বলে জানিয়েছে মল্লিকার্জুন খাড়গের দল। 

Advertisement

 শুক্রবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধি এবং রাহুল গান্ধির উপস্থিতিতে  কংগ্রেসের সদর দফতর থেকে 'ন্যায় পাত্র' নামে ইস্তেহার প্রকাশিত হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে বিনা পয়সায় ২৫ লক্ষ টাকা পর্যন্ত পাওয়া যাবে স্বাস্থ্য বিমা। আর  বিনামূল্যে স্বাস্থ্যসেবার মধ্যে রয়েছে পরীক্ষা, রোগ নির্ণয়, চিকিৎসা, সার্জারি এবং ওষুধ। এছাড়াও শ্রমিকদের দৈনিক  ন্যূনতম মজুরি প্রতিদিন ৪০০ টাকা বৃদ্ধি হবে। শুধু তাই নয় কৃষকদের ঋণ মকুবের জন্য আলাদা সংস্থা গড়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস।

Advertisement

উল্লেখ্য, এই ইস্তেহারের মধ্যে রয়েছে জম্মু ও কাশ্মীরকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেওয়ার প্রতিশ্রুতি। নির্বাচনে জিতলেই  জনগণকে ধর্ম, ভাষা, জাতপাতের ঊর্ধ্বে উঠে একটি গণতান্ত্রিক সরকার গঠন করবে কংগ্রেস। আগামী ১৯ এপ্রিল থেকে দেশ জুড়ে শুরু হবে সাত দফা লোকসভা নির্বাচন। ফলাফল ঘোষণা করা হবে ৪ জুন।

Advertisement
Tags :
Advertisement