OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ওম বিড়লার বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী বসুন্ধরা ঘনিষ্ঠ প্রহ্লাদ গুঞ্জল

05:31 PM Mar 25, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: রঙের উ‍ৎসব হোলিতে মাতোয়ারা গোটা দেশ। আর ওই উ‍ৎসবের মধ্যেই লোকসভা ভোটের জন্য ষষ্ঠ দফার প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। ষষ্ঠ দফায় পাঁচ আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। আর ওই পাঁচ আসনের মধ্যে চার আসনই মরু রাজ্য রাজস্থানের। বাকি আসনটি তামিলনাডুর। রাজস্থানের কোটায় লোকসভার বিদায়ী অধ্যক্ষ ওম বিড়লার বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী হয়েছেন বিজেপি থেকে দলে আসা প্রহ্লাদ গুঞ্জল। তিনি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়ার ঘনিষ্ঠ হিসাবেই মরু রাজ্যের রাজনীতিতে পরিচিত। ফলে কোটায জবরদস্ত লড়াই হবে বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

এদিন কংগ্রেসের তরফে প্রকাশিত ষষ্ঠ তালিকায় আজমের লোকসভা আসনে কংগ্রেস প্রার্থী হিসাবে নাম রয়েছে রামচন্দ্র চৌধুরীর। রাজসমন্দ আসনে প্রার্থী হয়েছেন সুদর্শন রাওয়াত। ভিলওয়ারা আসনে হাত শিবিরের হয়ে লড়ছেন দামোদর গুর্জর। তামিলনাডুর থিরুনেলভেলি আসনে প্রার্থী হয়েছেন আইনজীবী সি রবার্ট ব্রুস।

তবে কোটায় বিজেপি থেকে আসা প্রহ্লাদ গুঞ্জলকে প্রার্থী করে চমকে দিয়েছে কংগ্রেস। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়ার ডান হাত হিসাবে পরিচিত গুঞ্জল গত বৃহস্পতিবারই বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। তার পরেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছিল, কোটায় লোকসভার বিদায়ী অধ্যক্ষ ওম বিড়লার বিরুদ্ধে তাঁকে প্রার্থী করতে পারে কংগ্রেস। সেই জল্পনাই সত্যি হল।

Tags :
Congress releases sixth listLok Sabha Election 2024:Om Birla Vs Prahlad Gunjal
Next Article