OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিজেপিপন্থী সংগঠন ‘জয়পুর ডায়ালগসের’ কর্তাকে প্রার্থী করে বিড়ম্বনায় কংগ্রেস

12:54 PM Mar 24, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, জয়পুর: উগ্র ডানপন্থী এবং কট্টর কংগ্রেস বিরোধী সংগঠন হিসাবে পরিচিত ‘জয়পুর ডায়ালগ’স। সেই সংগঠনের অন্যতম কর্তা সুনীল শর্মাকেই লোকসভা ভোটে জয়পুর আসনে প্রার্থী করেছে কংগ্রেস। আর তা নিয়েই বিতর্কের ঝড় উঠেছে। দলের সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন খোদ প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুর। এমনকি নেটা নাগরিকরাও মল্লিকার্জুন খাড়গের দলকে বিঁধতে শুরু করেছেন। কংগ্রেসের তরফে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে মুখ খোলা হয়নি। তবে সমালোচনার মুখে পড়ে ‘জয়পুর ডায়ালগ’সের সঙ্গে সম্পর্ক নেই বলে শুক্রবার রাতে এক বিবৃতি দিয়েছেন বিতর্কিত কংগ্রেস প্রার্থী সুনীল শর্মা। ‘জয়পুর ডায়ালগ’সের সঙ্গে কোনও সম্পর্ক নেই বলে দাবি করেছেন। যদিও তাতে বিতর্ক থামছে না।

রাজস্থান ক্যাডারের প্রাক্তন আমলা সঞ্জয় দীক্ষিত ও বিজেপি শিবিরের ঘনিষ্ঠ বেশ কয়েকজন বেওসায়ী গত কয়েক বছর আগে তৈরি করেছিলেন ‘জয়পুর ডায়ালগ’স। ওই সংস্থার ইউটিউব চ্যানেলে মূলত উগ্র জাতীয়তাবাদের পক্ষে প্রচার চালানোর পাশাপাশি কংগ্রেসকে নিশানা করা হয়। নাগরিকত্ব সংশোধনী আইন এবং ৩৭০ ধারা বিলোপের বিরুদ্ধে অবস্থান নেওয়ার জন্য রাহুল গান্ধি-শশী থারুরদেরও লাগাতার আক্রমণ করা হয়েছে। ওই ইউটিউব চ্যানেলের অন্যতম মালিক সুনীল শর্মা। কট্টর কংগ্রেস বিরোধী হিসাবেই নেটা নাগরিকদের কাছে পরিচিত। বৃহস্পতিবার লোকসভা ভোটের জন্য তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করেছিল কংগ্রেস। ওই তালিকায় রাজস্থানের জয়পুর আসনে দলীয় প্রার্থী হিসাবে ‘জয়পুর ডায়ালগ’সের সুনীল শর্মার নাম দেখেই ক্ষোভে ফেটে পড়েন নেটা নাগরিকরা।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা তিরুঅনন্তপুরমের কংগ্রেস প্রার্থী শশী থারুর টুইটে লেখেন, ‘যে জয়পুর ডায়ালগ’স রাহুল গান্ধি আর আমাকে লাগাতার আক্রমণ করে চলেছে সেই সংগঠনের এক আধিকারিককেই দল প্রার্থী করেছে। কী আর বলব!’ ফ্যাক্ট চেকিং ওয়েবসাইট ‘অলট নিউজ’ এর সহ প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের লেখেন, ‘বাহ! কংগ্রেস তাঁকেই প্রার্থী করল, যিনি লাগাতার কংগ্রেস, রাহুল গান্ধিকে নিশানা করে ধর্মের বিষ ছড়িয়েছেন।’ সুর চড়ান নেটা নাগরিকরাও। আর তাতেই বিড়ম্বনায় পড়ে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। সূত্রের খবর, সুনীলকে প্রার্থী হিসাবে বেছে নেওয়ার সুপারিশ করেছিলেন রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গহলৌত।

Tags :
Congress ticket to Congress critic:Jaipur DialoguesLok Sabha Election 2024:Shashi TharoorSunil Sharma
Next Article