OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

প্রকাশ্যে এল রাহুলের ‘ভারত জোড় ন্যায় যাত্রার’ লোগো- ট্যাগলাইন

02:00 PM Jan 06, 2024 IST | Srijita Mallick
courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ আর মাত্র কিছুদিনের অপেক্ষা । তারপরেই শুরু হবে 'ভারত জোড়  ন্যায় যাত্রা'।  তাই জোরকদমে চলছে প্রস্তুতি। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে শনিবার জানিয়েছেন, আগামী ১৪ জানুয়ারি মণিপুর থেকে শুরু হতে যাওয়া কংগ্রেস নেতা রাহুল গান্ধীর 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'। দেশের মৌলিক সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ইস্যু হল এই যাত্রার মূল লক্ষ্য। এদিন খাড়গে ভারত জোডো ন্যায় যাত্রার লোগো এবং ট্যাগলাইন  প্রকাশ করেছে।  এই যাত্রার ট্যাগলাইন হল "ন্যায় কা হক মিলনে তাক"।

এই ট্যাগলাইন প্রকাশের পরেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, "আমরা ন্যায়বিচারের স্লোগান দিয়ে জনগণের মধ্যে ফিরে আসছি। আমি শপথ করছি, ন্যায়বিচারের অধিকার না পাওয়া পর্যন্ত এই যাত্রা অব্যাহত থাকবে।“

মণিপুর থেকে মুম্বাই পর্যন্ত হবে 'ভারত জোড়  ন্যায় যাত্রা'। কর্ণাটক ও তেলেঙ্গানার নির্বাচনে জয়ের পরেই এবার ৬,২০০ কিলোমিটার যাত্রা শুরু করবেন রাহুল । লোকসভা নির্বাচনের আগে ২০ মার্চ শেষ হবে এই যাত্রা। জানা গিয়েছে এই যাত্রাও পায়ে হেঁটে করবেন রাহুল।

রাহুলের এমন যাত্রা এই প্রথম নয় এরআগেও ‘ভারত জোড়ো যাত্রা’ করে বিপুল জনপ্রিয়তা পেয়েছিলেন। টানা পাঁচ মাস ধরে  ভারত জোড়ো যাত্রা করে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত পায়ে হেঁটে গিয়েছিলেন কংগ্রেস নেতা। এই যাত্রার জেরেই কর্ণাটক এবং তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচনে জয়লাভ করেছে কংগ্রেস।   তাই এবার লোকসভা নির্বাচনের আগে ‘ভারত জোড় ন্যায় যাত্রা’  শুরু করতে চলেছে রাহুল।  উল্লেখ্য,এবারের পদযাত্রা হবে পূর্ব থেকে পশ্চিমে। মণিপুরের মানুষের দুঃখ-দুর্দশা থেকে এই শুরু এই যাত্রা শেষ হবে ২০ মার্চ মুম্বইয়ে। তবে লোকসভা নির্বাচনে রাহুলের ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ কতটা লাভবান হয় সেটাই এখন দেখার।

Tags :
Bharat Jodo Nyay YatracongressMallikarjun KhargeRahul gandhiSlogan.tagline
Next Article