For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আইপিএলে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে উঠল প্রশ্ন, ক্ষুব্ধ কোহলি

03:27 PM Apr 12, 2024 IST | Mainak Das
আইপিএলে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে উঠল প্রশ্ন  ক্ষুব্ধ কোহলি
Advertisement

নিজস্ব প্রতিনিধি : এবার আইপিএলে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন উঠে গেল। বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলা ছিল মুম্বই ইন্ডিয়ান্সের। সেই ম্যাচে আম্পায়ার কিছু সিদ্ধান্ত নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে যা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বিরাট কোহলি।

Advertisement

জানা গিয়েছে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ইনিংস চলাকালীন ১৭ তম ওভারে জসপ্রীত বুমরা বল করেন ফাফ ডুপ্লেসিকে। বুমরার বল ফাফ ডুপ্লেসির ব্যাট হয়ে চলে যায় উইকেট কিপার ইশান কিষাণের হাতে। ইশান আউটের আপিল করেন। ফিল্ড আম্পায়ার নিতিন মেনন মনে করেছিলেন, বল ডুপ্লেসির ব্যাটে লেগে ইশানের হাতে গিয়েছে। বিষয়টি নিশ্চিত হতে আম্পায়ার নিতিন মেনন তৃতীয় আম্পেয়ারের কাছে যান। তৃতীয় আম্পেয়ার বীরেন্দ্র শর্মা ভিডিও রিপ্লেটি খুঁটিয়ে দেখেন। ভিডিও রিপ্লেতে দেখা যায়, বল আদৌ ডুপ্লেসির ব্যাটে লাগেনি। তখনই ইশানের সেই আউটের আবেদন খারিজ করে দেন তৃতীয় আম্পায়ার। প্রশ্ন উঠছে, ফিল্ড আম্পায়ার যদি তখনই আউটের সিদ্ধান্ত নিতেন, তাহলে তো সিদ্ধান্ত পুনরায় বিবেচনার জন্য বেঙ্গালুরুকে আবেদন জানাতে হত।

Advertisement

এরপর বেঙ্গালুরুর ইনিংসের শেষ ওভারে আম্পায়ারের আরেক সিদ্ধান্ত নিয়েও বিতর্ক দানা বাঁধে। আকাশ মদওয়ালের দীনেশ কার্তিককে করা একটি বল নো-বল হয়। কিন্তু ফিল্ড আম্পায়ার নো-বল দেননি। আম্পায়ার নো-বল না দেওয়ায় দীনেশ কার্তিক রিভিউয়ের আবেদন করেন। রিভিউয়ে মনে করা হচ্ছিল তৃতীয় আম্পায়ার দীনেশ কার্তিকের পক্ষেই হয়ত রায় দেবেন। কিন্তু তা হয়নি। বল কোমরের ওপরে থাকা সত্বেও তৃতীয় আম্পায়ার নো-বল দেননি। আম্পায়ারের এই সিদ্ধান্ত নিয়ে রীতিমতো অসন্তোষ প্রকাশ করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। এখানেই শেষ নয়, আম্পায়ারের এই ভুল সিদ্ধান্তের কারণেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর চার রান পায়নি। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আকাশ মদওয়াল বল বাউন্ডারি থেকে বাঁচিয়েছিলেন। কিন্তু রিপ্লেতে দেখা যায়, আকাশ যখন বলটি বাঁচিয়েছিলেন তখন আকাশের হাত বাউন্ডারি লাইন স্পর্শ করে যায়। কিন্তু তা সত্বেও চার দেননি আম্পায়ার।

Advertisement
Tags :
Advertisement