OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

টি ভি আম্পেয়ারের বিতর্কিত সিদ্ধান্ত, ম্যাচ রেফারির দ্বারস্থ শ্রীলঙ্কা

01:01 PM Mar 07, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : আউটের সিদ্ধান্ত যাতে নির্ভুল হয় সেজন্য প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে ক্রিকেটে। অনফিল্ড আম্পেয়ার ছাড়াও রাখা হয়েছে টিভি আম্পেয়ার। কিন্তু এবারে সেই টিভি আম্পেয়ারের সিদ্ধান্ত নিয়েই বিতর্ক দানা বাঁধল। সম্প্রতি বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে ম্যাচে বিতর্কিত সিদ্ধান্ত নেন টিভি আম্পেয়ার। এবারে ওই সিদ্ধান্তের বিরোধিতা করে ম্যাচ রেফারির দ্বারস্থ হচ্ছে শ্রীলঙ্কার খেলোয়াড়রা।

শ্রীলঙ্কার পেসার বিনুরা ফার্নান্ডোর বলে ক্যাচ আউট হন বাংলাদেশের ব্যাটসম্যান সৌম্য সরকার। সৌম্যকে আউট হিসাবে ঘোষণা করে দেন অন ফিল্ড আম্পেয়ার। আম্পেয়ার আউট ঘোষণা করে দেওয়ার পর ব্যাটসম্যানের তরফে টিভি আম্পেয়ারের কাছে আপিল করা হয়। তৃতীয় আম্পেয়ার মাসিদুর রহমান অলফিল্ড আম্পেয়ারের সিদ্ধান্তকে খারিজ করে দেন ও সৌম্যকে নট আউট দেন।

এরপর টিভি আম্পেয়ারের সিদ্ধান্তের বিরোধিতা করে অসন্তোষ প্রকাশ করতে যায় শ্রীলঙ্কার খেলোয়াড়দের। শ্রীলঙ্কার খেলোয়াড়দের মতে, বল ব্যাটে লেগেছিল। বল ব্যাটে লাগায় কম্পন দেখা গিয়েছে। সেই বিষয়টি মাঠে বড় স্কিনেও দেখা গিয়েছে। তাহলে কীসের ভিত্তিতে নটআউট দিলেন টি ভি আম্পেয়ার। শ্রীলঙ্কার অ্যাসিসট্যান্ট কোচ নাভেদ নওয়াজ জানিয়েছেন, পুরো বিষয়টি ম্যাচ রেফারিকে জানানোর তোড়জোড় করা হচ্ছে। ম্যাচ রেফারির কাছ থেকে এই বিষয়টি আমরা পরিষ্কার হতে চাই।

তবে নটআউট থাকার ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশের ব্যাটসম্যান সৌম্য সরকার। তাঁর মতে, বল ব্যাটে লাগেনি। সেইকারণেই আমি রিভিউয়ের সিদ্ধান্ত নিয়েছি। হয়তো একটা শব্দ এসেছিল। হেলমেট থেকে হতে পারে। দ্বিতীয় টি ২০ ম্যাচে বাংলাদেশকে ১৬৬ রানের লক্ষ্যমাত্রা দেয় শ্রীলঙ্কা। রান তাড়া করে সেই লক্ষ্যপূরণ করে বাংলাদেশ। 

Tags :
BangladeshcricketSrilankaT 20 MatchTV Umpire
Next Article