For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গরমে রান্নাঘরে থাকতে না চাইলে আগুন ছাড়াই বানিয়ে নিতে পারেন এই ৪ খাবার

04:24 PM Jun 09, 2024 IST | Reshmi Khatun
গরমে রান্নাঘরে থাকতে না চাইলে আগুন ছাড়াই বানিয়ে নিতে পারেন এই ৪ খাবার
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি :  প্রচন্ড গরমে রান্নাঘরে থাকতে ভাল লাগছে না ? অথচ চটাপটা খেতে মন চাইছে! কোন ঝামেলা ছাড়াই তবে পাখার তলে বসে বানিয়ে নিতে পারেন স্বাস্থ্যকর এই চার খাবার। এই খাবারে তেমন তেল মশলা থাকে না, ফলে গরমে হজমের চিন্তা গায়েব। অতি সহজে বানানো যায়। জেনে নিন কোন কোন খাবার আর কীভাবেই বা বানাবেন।

Advertisement

পনির চাট স্যালাড : আপনি কী জানেন পনির চাট স্যালাড স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। আর এটা খেতেও ভীষণ সুস্বাদু। ঝটপট সহজেই বানিয়ে নেওয়া যায়। এটি বানাতে গেলে পনিরের টুকরো, অঙ্কুরিত ছোলা, টমেটো কুচি, পেঁয়াজ কুচি, লেবুর রস, লেটুস পাতা, ভেজানো মটর দিয়ে মিক্স করে নিতে পারেন। স্বাদ বাড়াতে এর সঙ্গে থেতো করা রসুন ও সামান্য সরষের তেল মিশিয়ে নিতে পারেন। এরপর লবন ও গোলমরিচের গুঁড়ো গিয়ে পরিবেশন করুন।

Advertisement

স্যান্ডউইচ : পাউরুটি, বিভিন্ন সবজি, শসা, গাজর, ক্যাপসিকাম, টমেটো, পালং শাক, মেয়োনিজ, সস, জল ঝরানো টক দই দিয়েও খুব সহজেই স্যান্ডউইচ বানিয়ে নিতে পারেন। এটি খুব স্বাস্থ্যকর এবং টেস্টিও।

শসার স্যালাড : শসা, লেটুস পাতা, পেঁয়াজ কুচি, মটরশুঁটি, নুন, গোলমরিচ, লেবুর রস একসঙ্গে মিশিয়ে নিন। গাজর হালকা ভাপিয়েও নিতে পারেন চাইলে। এরপর ছোট ছোট টুকরো করে মিশিয়ে নিন। সামান্য বাঁধাকপি পাতা আর কাসুন্দি মিশিয়ে নিলেই তৈরি শসার স্যালাড।

স্প্রাউটস চার্ট : ছোলা আর মুগ ভিজিয়ে রাখতে হবে। এরপর এগুলোকে শুকনো করে রাখলেই অঙ্কুর বেরিয়ে যাবে। এবার এই অঙ্কুরিত মুগ, ছোলা, পেঁয়াজ কুচি, শসা কুচি, টমেটো, কাঁচালঙ্কা, শসা সব একসঙ্গে কুচিয়ে স্বাদমতো নুন আর লেবুর রস ছড়িয়ে নিলেই তৈরি চাট।

Advertisement
Tags :
Advertisement