For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

Copa America 2024: কানাডার সঙ্গে ঘাম ঝরিয়ে জিতল আর্জেন্টিনা

10:33 AM Jun 21, 2024 IST | Sundeep
copa america 2024  কানাডার সঙ্গে ঘাম ঝরিয়ে জিতল আর্জেন্টিনা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: জয় দিয়েই কোপা আমেরিকা অভিযান শুরু করল বিশ্ব চ্যাম্পিয়ন আ্জেন্টিনা। বৃহস্পতিবার রাতে দুর্বল প্রতিপক্ষ কানাডাকে ২-০ গোলে হারিয়ে দিয়েছেন লিওনেল মেসিরা। তবে সহজে জয় আসেনি। রীতিমতো ঘাম ঝরিয়ে জিততে হয়েছে কাতার বিশ্বকাপ জয়ীদের।

Advertisement

ম্যাচের প্রথম মিনিট থেকেই জয়ের জন্য ঝাঁপান মেসিরা। একের পর এক আক্রমণ তুলে নিয়ে গিয়ে কানাডার রক্ষণ ভাগের খেলোয়াড়দের ত্রস্ত করে রাখেন। পাঁচ মিনিটের মাথায় আর্জেন্টিনার লিওনার্দো পারেদেসের জোরালো শট পোস্টের সামান্য ওপর দিয়ে চলে যায়। ১০ মিনিটে ডি বক্সের ভিতরে মেসি কানাডার গোলরক্ষককে একা পেয়েছিলেন। তাঁকে পরাস্ত করে শটও নেন। কিন্তু সেই শট পোস্টের ডানদিক ঘেঁষে চলে যায়। এর পরে পাল্টা আক্রমণ শানাতে শুরু করে কানাডাও। টাজন বুকাননের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৪০ মিনিটের মাথায় গোলের দারুন সুযোগ পেয়েছিল বিশ্ব চ্যাম্পিয়নরা। রদ্রিগো ডি পলের ক্রস থেকে ম্যাক অ্যালিস্টার দারুন হেডে কানাডার গোলে বল জড়ানোর চেষ্টা চালিয়েছিলেন। কিন্তু সেই শট প্রতিহত করেন কানাডার গোলরক্ষক। প্রথমার্ধের শেষ লগ্নে কানাডার ইউসতাকিওর হেড রুখে দিয়ে নিশ্চিত পতন রোধ করেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

Advertisement

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই কানাডার উপরে চাপ বাড়াতে থাকেন মেসিরা। গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বিশ্বজয়ীদের। ৪৯ মিনিটে ম্যাক অ্যালিস্টারের কাছ থেকে পাওয়া বলে ডান পায়ে জোরালো শট নিয়ে জাল কাঁপান জুলিয়ান আলভারেজ। ১-০ গোলে পিছিয়ে পড়ার পরেই তেড়েফুঁড়ে আক্রমণ শানাতে শুরু করে কানাডা। কিন্তু গোল মুখ খুলতে পারেননি বুকাননরা। ৬৫ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন মেসি। তাঁর শট কানাডার এক ডিফেন্ডারের পায়ে লেগে প্রতিহত হয়। ৬৭ মিনিটে কানাডার জোনাথন ডেভিডের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৭৯ মিনিটে  গোলরক্ষককে একা পেয়েও বল বাইরে মারেন মেসি। ৮২ মিনিটে মেসির ক্রস থেকে গোলরক্ষককে একা পেয়েও ওটামেন্ডি হেড করেন বাইরে। অবশেষে ৮৮ মিনিটে মেসির ক্রস থেকে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে দারুণ ফিনিশিংয়ে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন লাউতারো মার্তিনেজ।

Advertisement
Tags :
Advertisement