For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নন্দীগ্রাম থেকে শিক্ষা, গণনার দিন নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগের নির্দেশ কমিশনের

06:57 PM Jun 03, 2024 IST | Srijita Mallick
নন্দীগ্রাম থেকে শিক্ষা  গণনার দিন নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগের নির্দেশ কমিশনের
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ বাংলায় নির্বাচন হলেই বারবার শিরনামে উঠে আসে নন্দীগ্রামের নাম। তাই ৪ জুন লোকসভা নির্বাচনের গণনার দিন যাতে কোন অসুবিধা না হয় সেইজন্য নন্দীগ্রামের দিকে বিশেষ নজর রাখছে কমিশন। ভোট গণনার আগেই সোমবার বৈঠকে বসেছে নির্বাচন কমিশন। আর সেখানে আলোচনা হয়েছে নন্দীগ্রামের প্রসঙ্গ।

Advertisement

জানা গিয়েছে, বৈঠকে আলোচনা হয়েছে নন্দীগ্রামে গণনার দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ যেন না হয় সেইদিকে বিশেষ নজর রাখা হবে । শুধু তাই নয় বিদ্যুৎ সরবরাহ ঠিক রাখতে গণনাকেন্দ্রে বাড়তি জেনারেটের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে কমিশন। এখান থেকেই স্পষ্ট যে লোকসভার ভোট গণনার দিন যাতে না কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই নিয়ে  বিশেষভাবে তৎপর নির্বাচন কমিশন।

Advertisement

উল্লেখ্য, ২০২১ সালে  বিধানসভা নির্বাচনের ভোট গণনার দিন নন্দীগ্রামে লোডশেডিং-এর ঘটনা ঘটেছিল। যা নিয়ে বারবার সরব  হয়েছেন তৃণমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি করেছেন, ‘লোডশেডিং করিয়ে রেজাল্ট পাল্টে দিয়েছিল। আমি আজ না হোক কাল এর বদলা তো নেবই।‘ তাই লোকসভা নির্বাচনে এই ঘটনার যাতে না পুনরাবৃত্তি হয় সেই দিকে নজর রাখছে কমিশন। অন্যদিকে এদিন বৈঠকে কমিশনের তরফে জানান হয়েছে,গণনার দিন  কাউন্টিং এজেন্টদের পরিবারকেও নিরাপত্তা দেওয়া হবে। কাউন্টিং এজেন্ট হুমকি পেলে স্থানীয় পুলিশ ব্যবস্থা নেবে। সব দলের এজেন্টদের নিরাপত্তা দেওয়া হবে।

প্রসঙ্গত, ভোট গণনার দিন  সর্বোচ্চ ২৩ রাউন্ড কাউন্টিং হবে । ত্রীস্তরীয় নিরাপত্তা থাকবে। কাউন্টিং এজেন্টরা সাদা কাগজ এবং পেন নিয়ে ঢুকতে পারবেন। জাতীয় নির্বাচন কমিশনের নির্দেশিকা পালন করতে হবে। আগামী সকাল ৮ টা থেকে শুরু হবে গণনা ।

Advertisement
Tags :
Advertisement