For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দেশে বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৬০ জন

01:41 PM Jan 04, 2024 IST | Srijita Mallick
দেশে বাড়ছে করোনা  ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৬০ জন
courtesy: google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ দিন দিন বেড়ে চলেছে করোনা সংক্রমণ। তারসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৭৬০ জন এবং প্রাণ হারিয়েছেন ২ জন। তাঁরা কেরালা এবং কর্ণাটকের বাসিন্দা।  বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়াল ৪,৪২৩।  

Advertisement

গত ৫ ডিসেম্বর থেকে দেশে বেড়ে চলছে করোনা সংক্রমণ। শুধু  করোনা নয় দেশে বেড়ে চলেছে সাব-ভ্যারিয়েন্ট জেএন. ১ । দেশে এখনও পর্যন্ত করোনার নয়া সাব-ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ৫১১জন। কর্ণাটকের বাসিন্দারাই সবথেকে বেশি আক্রান্ত  হয়েছেন। করোনার নয়া সাব-ভ্যারিয়েন্ট হু হু করে ছড়িয়ে পড়ায় দেশ জুড়ে বেড়ে চলেছে আতঙ্ক। কিন্তু করোনার নয়া এই সাব-ভ্যারিয়েন্ট খুব একটা ক্ষতিকারক নয় বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাই উদ্বেগ কিছুটা হলেও কম।  পাশাপাশি এই  সাব-ভ্যারিয়েন্টের জন্য নিতে হবে ভ্যাকসিনও।

Advertisement

প্রসঙ্গত, শীত জাঁকিয়ে পড়তে না পড়তেই ফের শুরু হয়েছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ। কেরল-সহ একাধিক রাজ্যে আচমকাই ঊর্ধ্বমুখী হয়েছে মারণ ভাইরাসের দৈনিক সংক্রমণ। এই পরিস্থিতিতে ১৯ ডিসেম্বর সোমবার বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে বিশেষ নির্দেশিকা পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। শুধু তাই নয় করোনার জেএন-১ সাব-ভ্যারিয়েন্টের জন্য রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলের দিকে নজর রাখতে বলা হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে। ইতিমধ্যেই  হাসপাতালগুলিতে আইসোলেশন ওয়ার্ড, অক্সিজেন বেড, আইসিইউ বেড এবং ভেন্টিলেটরের নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement
Tags :
Advertisement