OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আতঙ্ক! সাব-ভ্যারিয়েন্ট JN.1 ভাইরাস আক্রান্তের সংখ্যা ১০০০ ছাড়াল

04:25 PM Jan 12, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ করোনার পাশাপাশি দেশ জুড়ে বাড়ছে করোনার সাব-ভ্যারিয়েন্ট JN.1 ভাইরাস আক্রান্তের সংখ্যা। আর তাতেই দেশ জুড়ে বাড়ছে উদ্বেগ। ইন্ডিয়ান সার্স-কোভ-২ জিনোমিক্স কনসোর্টিয়াম (INSACOG) তরফে জানান হয়েছে, দেশের ১৬ টি রাজ্যে JN.1 ভাইরাসে আক্রান্ত ১,০১৩ জন।

INSACOG-এর দেওয়া তথ্য অনুসারে JN.1 ভাইরাসে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কর্ণাটকে। সেখানে প্রায় ২১৪ জন মানুষ নয়া সাব-ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। তারপরেই রয়েছে কর্ণাটক । সেখানে আক্রান্ত হয়েছেন ১৭০ জন। এছাড়াও ১৫৪ জন কেরালা, ১৮৯ জন অন্ধ্রপ্রদেশ, ৭৬ জন গুজরাট এবং ৬৬ জন গোয়ায়  JN.1 ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে এই প্রথম নয়া সাব-ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন উত্তরপ্রদেশের এক বাসিন্দা।

তবে স্বস্তির বিষয় করোনার নয়া এই সাব-ভ্যারিয়েন্ট খুব একটা ক্ষতিকারক নয় বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাই উদ্বেগ কিছুটা হলেও কম।  পাশাপাশি এই  সাব-ভ্যারিয়েন্টের জন্য নিতে হবে ভ্যাকসিনও। প্রসঙ্গত, শীত জাঁকিয়ে পড়তে না পড়তেই ফের শুরু হয়েছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ। কেরল-সহ একাধিক রাজ্যে আচমকাই ঊর্ধ্বমুখী হয়েছে মারণ ভাইরাসের দৈনিক সংক্রমণ। গত ১৯ ডিসেম্বর বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে বিশেষ নির্দেশিকা পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। শুধু তাই নয় করোনার জেএন-১ সাব-ভ্যারিয়েন্টের জন্য রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলের দিকে নজর রাখতে বলা হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে।    

Tags :
Covid 19Covid sub-variant JN.1JN.1 variantNew Covid Variant JN.1
Next Article