OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভাইফোঁটা উপলক্ষে মিষ্টির দোকানে উপচে পড়া ভিড়

08:22 PM Nov 14, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: কালীপুজোর পরদিন থেকেই শুরু হয় ভ্রাতৃদ্বিতীয়ার কেনাকাটা। বিভিন্ন রকমের কেনাকাটা থাকে ।সেটা গিফট(Gift) আইটেম হোক বা অন্যান্য ।তবে সব বোনেরাই শুরু করে মিষ্টি দিয়ে ।তাই প্রথমে তাদের মিষ্টি কেনার পালা । হুগলি জেলার চন্দননগরের প্রসিদ্ধ মিষ্টান্ন দোকান(Sweets Shop) বাবা পঞ্চানন ভাতৃদ্বিতীয় উপলক্ষে হরেক রকমের মিষ্টির সম্ভার সাজিয়ে রেখেছে। যাতে কোন বোনেদের অসুবিধা না হয়।

তাই সাধ্যের মধ্যে যথাসাধ্য চেষ্টা করেছেন । প্রায় ৪০০ রকমের উপর আইটেম এই মিষ্টির দোকানে আছে! তবে মিষ্টির দোকানের কর্ণধার বলেন, আমাদের যে বিগত কালো দিন গেছে সেটা যাতে মানুষের মনে আর প্রভাব না পড়ে সেই কারণে শঙ্খ মিষ্টি দিয়ে শঙ্খ ধ্বনি দিয়ে এবারের মিষ্টির ভাতৃদ্বিতীয়া শুরু তাদের দোকানে। তাই সকাল থেকে তাদের দোকানে উপচে পড়ছে ভিড় ।

প্রত্যেকেই তাদের পছন্দমত মিষ্টি কিনে নিয়ে যাচ্ছে ভাইদের জন্য । চন্দননগরের কালিতলা এক বাসিন্দা বলেন, ভাইয়েরা বাইরে বাইরে থাকে ।ওই একটা দিনই ভাইয়ের সঙ্গে মিলিত হই ।খাওয়া- দাওয়া আড্ডা এক অন্যরকম স্বাদ। তাই নিজের হাতে সবকিছু করি। মিষ্টি দিয়ে শুরু করা। তারপর বাজার করা অনেক কেনাকাটা আছে। আজ তিনি ব্যস্ত ভাইদের স্পেশাল মেনু বানাতে ।

Tags :
Bhaifhota Crowd At Sweets ShopCrowd At Sweets Shop On Chandannagar
Next Article