For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে প্রবল বর্ষণ ও পাহাড়ি নদীর জলস্তর বৃদ্ধিতে বন্যার ভ্রুকুটি

02:19 PM Jul 03, 2024 IST | Subrata Roy
দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে প্রবল বর্ষণ ও পাহাড়ি নদীর জলস্তর বৃদ্ধিতে বন্যার ভ্রুকুটি
Advertisement

নিজস্ব প্রতিনিধি,বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে প্রবল বর্ষণ ও পাহাড়ি নদীর জলস্তর বৃদ্ধিতে বন্যার ভ্রুকুটি । তপনের(Tapan) আজমতপুরে ঘরবাড়ি তলিয়ে যাওয়ার আশঙ্কায় বাসিন্দারা।পাহাড়ি নদীর জলস্তর বৃদ্ধি ও প্রবল বর্ষণের জেরে বন্যার ভ্রূকুটি দক্ষিণ দিনাজপুরে । জলের তলায় আবাদি জমি। তৈরি হয়েছে ঘরবাড়ি তলিয়ে যাওয়ার আশঙ্কাও। মঙ্গলবার সকাল থেকে পুর্নভবা নদীর জল বাড়তেই প্লাবিত হয়েছে তপন ব্লকের বিস্তীর্ণ এলাকা।বন্যার আশঙ্কায় আতঙ্কিত হতে শুরু করেছে এলাকার বাসিন্দারা।

Advertisement

স্থানীয় সুত্রের খবর ,অনুযায়ী বুধবার ভোর রাত থেকেই তপন ব্লকের(Tapan Block) দুই নম্বর আজমতপুর গ্রাম পঞ্চায়েতের বাসুরিয়া, সুতইল, জিগাতলি, বজ্রাপুকুর, মনোহোলি, শিব তোলা সহ বেশকিছু গ্রামে পুনর্ভবা নদীর জল ঢুকতে শুরু করে । যা নিয়েই বাসিন্দাদের মধ্যে বন্যার(Flood) আতঙ্ক তৈরি হয় । রাতভর বৃষ্টি হলে এলাকার লোকজনের বাড়িতেও যে জল ঢুকে পড়বে তা নিয়েও যথেষ্ট আতঙ্ক তৈরি হয়েছে এলাকায়। এদিকে সকাল থেকে নদীর এমন জলস্তর বৃদ্ধির ফলে জলে ডুবে যেতে থাকে এলাকার কৃষিজ ফসল। আর যাকে ঘিরেই ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন কৃষকেরা ।

Advertisement

এলাকার বাসিন্দা সন্দীপ চক্রবর্তী, গোপাল দাস, মন্সুর মিয়া, মনোরঞ্জন হাজরারা জানিয়েছেন, নদীতে জল বেড়ে যাওয়ায় বন্যা পরিস্থিতি তৈরী হয়েছে । এলাকার জমিজমা ইতিমধ্যেই প্লাবিত হয়ে গিয়েছে । রাতে বৃষ্টি হলে বাড়িতেও জল ঢুকবে ।গ্রাম পঞ্চায়েত সদস্য মোহন বর্মন জানিয়েছেন, প্রশাসনকে সজাগ থাকতে হবে । গ্রামে জল ঢুকলেই বাসিন্দাদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া দরকার ।

Advertisement
Tags :
Advertisement