For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শীতের মরসুমে গড়-দীঘিতে উপচে পড়েছে পর্যটকদের ভিড়

09:49 PM Jan 13, 2024 IST | Subrata Roy
শীতের মরসুমে গড় দীঘিতে উপচে পড়েছে পর্যটকদের ভিড়
Advertisement

নিজস্ব প্রতিনিধি,দক্ষিণ দিনাজপুর: শীতের মরসুমে ডুয়ার্সের সৌন্দর্য, মনোরম প্রাকৃতিক পরিবেশের গড়-দীঘিতে উপচে পড়েছে পর্যটকদের ভিড়।এবার শীত পড়তেই গড়দীঘি পর্যটন কেন্দ্রে উপচে পড়লো পর্যটকদের ভিড়।উল্লেখ্য, প্রত্যেক বছরই দক্ষিণ দিনাজপুর জেলার(Dakhin Dinajpur District) হরিরামপুর ব্লকের গড়দীঘি পর্যটনকেন্দ্রে দূর দূরান্ত থেকে পর্যটকদের আগমন ঘটে। এই বছরও শীতের মরশুমে অন্যথা হলোনা। উল্লেখ্য প্রাকৃতিক সৌন্দর্যের মনোরম পরিবেশে গৌড় দীঘির পাশেই রয়েছে, বিরাট জলাশয়। প্রত্যেক বছর বছরের এই সময়টায় পরিযায়ী পাখিদের আগমন ঘটে জলাশয়ে। ফরেস্টের মাঝে বড় বড় কটেজ,এলে মনেই হতে পারে আপনি উত্তরবঙ্গের ডুয়ার্স কিংবা পার্শ্ববর্তী এলাকায় বেড়াতে এসেছেন।

Advertisement

পাশেই রয়েছে মহাভারতের ইতিহাস প্রসিদ্ধ শমী বৃক্ষ। লোকমুখে প্রচলিত, মহাভারতে অজ্ঞাতবাস থাকা-কালীন পঞ্চপান্ডব এই গাছের কোটরেই তাদের অস্ত্র লুকিয়ে রেখেছিলেন। একদিকে প্রাকৃতিক পরিবেশের মনোরম দৃশ্য অপরদিকে মহাভারতের ইতিহাসের সাথে সম্পর্ক থাকার কারণে বহু বছর ধরেই দক্ষিণ দিনাজপুর জেলা ছাড়িয়ে পার্শ্ববর্তী জেলা এবং ভিন রাজ্য থেকেও পর্যটকদের আগমন ঘটে। পিকনিকের মরশুমে পর্যটকদের ভিড় এই বছর উপচে পড়লো। কোন রকমের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রত্যহ সদা সর্বদা প্রস্তুত রয়েছে হরিরামপুর থানার(Harirampur P.S.) পুলিশ।

Advertisement

এক কথায় বাড়তি নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গরদীঘি পর্যটন কেন্দ্রকে। এখানে যেমন পিকনিকের জায়গায় রয়েছে পাশাপাশি ছোটদের খেলাধুলা সামগ্রী থেকে শুরু করে নাগরদোলা, নৌকো সহ সম্পূর্ণভাবে সেজে উঠেছে পিকনিকের মরশুমে গড়দীঘি। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে গড়দীঘিতে(Gardighi) অনেকেই জানালেন, পর্যটন কেন্দ্রের(Tourist Spot) সামগ্রিক ব্যবস্থা থেকে শুরু করে গড়দিঘির প্রাকৃতিক পরিবেশ ও ইতিহাস প্রসিদ্ধ এই জায়গায় এসে আমরা অত্যন্ত খুশি। একদিকে পিকনিকের আবহ, অপরদিকে প্রাকৃতিক পরিবেশের মাঝে যেন উৎসব মুখর হয়ে উঠেছে গড়দীঘি।

Advertisement
Tags :
Advertisement